ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

ক্রিকেট

প্রতিপক্ষদের নিয়ে সর্বকালের সেরা টেস্ট একাদশ সাজালেন বাশার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-০৬ ১০:১৪:০৪ এএম
প্রতিপক্ষদের নিয়ে সর্বকালের সেরা টেস্ট একাদশ সাজালেন বাশার হাবিবুল বাশার

দু’দিন আগে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোতে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট একাদশ জানিয়েছিলেন হাবিবুল বাশার। ক্যারিয়ারে ৫০ টেস্ট ও ১১১টি ওয়ানডে খেললেও সেই তালিকায় নিজেকে রাখেননি তিনি। অথচ ২০০৪ থেকে ২০০৭ সাল পযর্ন্ত তিনি নেতৃত্ব দিয়েছেন টাইগারদের। তার হাত ধরেই ম্যাচ জিততে শিখে বাংলাদেশ। 

এবার একই গণমাধ্যমে নিজের সর্বকালের সেরা টেস্ট একাদশ বেছে নিয়েছেন বাশার। মূলত ক্যারিয়ারে তিনি যাদের বিরুদ্ধে খেলেছেন তাদের নিয়েই এই তালিকা প্রকাশ করেছেন ‘মিস্টার ফিফটি।

’ ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা—  এই ছয়টি দেশের সাবেক ক্রিকেটারদের নিয়ে সাজিয়েছেন সর্বকালের সেরা টেস্ট একাদশ। বাশারের একাদশের অধিনায়ক করা হয়েছে সাবেক অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিংকে।  

হাবিবুল বাশারের সর্বকালের সেরা টেস্ট একাদশ: মার্কাস ট্রেসকোথিক, গ্রায়েম স্মিথ, রিকি পন্টিং (অধিনায়ক), শচীন টেন্ডুলকার, ইনজামাম-উল-হক, মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক), ওয়াসিম আকরাম, শেন ওয়ার্ন, ওয়াকার ইউনিস, মুত্তিয়া মুরালিধরন।  

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, জুন ০৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa