ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

ফুটবল

৫ বছরের চুক্তিতে বার্সায় যাচ্ছেন মার্তিনেস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৬ ০৫:১৭:৩১ পিএম
৫ বছরের চুক্তিতে বার্সায় যাচ্ছেন মার্তিনেস! লাউতারো মার্তিনেস/ছবি: সংগৃহীত

গুঞ্জন অনেকদিন থেকেই শোনা যাচ্ছে। এবার সম্ভবত তা বাস্তবের মুখও দেখলো। বলা হচ্ছে, লাউতারো মার্তিনেসের কথা। গ্রীষ্মের দলবদলের বাজার শুরুর আগে থেকেই তাকে কেনার চেষ্টা করছে বার্সেলোনা। কিন্তু করোনা ভাইরাস মহামারির কারণে বিষয়টা জটিল আকার ধারণ করে। তবে ইতালির বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদের বরাতে 'স্পোর্ট'র দাবি, ঘটনা এরইমধ্যে ঘটে গেছে।

শুধু 'স্পোর্ট' নয়, স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা'র দাবিও একই। এই দুই সংবাদ মাধ্যমের দাবি, মার্তিনেসের সঙ্গে ৫ বছরের চুক্তি স্বাক্ষরে একমত হয়েছে বার্সা।

এজন্য প্রতি বছর ১২ মিলিয়ন ইউরো করে পরিশোধ করবে কাতালান জায়ান্টরা। মূলত করোনার কারণে আর্থিক ক্ষতির কথা বিবেচনা করেই ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ডকে কেনার ক্ষেত্রে এমন পদ্ধতি অনুসরণ করেছে বার্সা।

অন্যদিকে, মার্তিনেসকে হারানোর দ্বারপ্রান্তে থাকা ইন্টারও নাকি বার্সার আর্তুরো ভিদাল এবং নেলসন সেমেদোর মতো খেলোয়াড়দের নিয়ে আগ্রহ প্রকাশ করেছে। এর আগে খেলোয়াড় অদলবদল করার যে প্রস্তাব বার্সার পক্ষ থেকে দেওয়া হয়েছিল তা বাতিল করে দেয় ইন্টার। কারণ সেই একই, করোনা। ইন্টারের ক্রীড়া পরিচালক আগেই জানিয়ে দিয়েছেন, এই গ্রীষ্মে মার্তিনেসকে কিনতে ১১১ মিলিয়ন ইউরো খরচ করতে হবে।

মার্তিনেসকে নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের সত্যতা নিয়ে এখনও মুখ খোলেনি বার্সা। তবে এটা নিশ্চিত যে, ইতালিয়ান জায়ান্টদের সঙ্গে তাকে নিয়ে আলোচনা প্রায় শেষ পর্যায়ে। তবে ঝামেলা শুধু একটা জায়গায়, আর তা হলো খেলোয়াড় অদলবদল। কিন্তু ইন্টার তাতে রাজি হচ্ছে না। মার্তিনেসের বিনিময়ে বার্সা দুজন খেলোয়াড় এবং ৬০ মিলিয়ন ইউরো দিতে চায়। কিন্তু নারাজ্জুরিরা ৮০ মিলিয়ন দাবি করেছে।

ঘটনা যাই হোক না কেন, মার্তিনেসকে বার্সার জার্সিতে দেখার সম্ভাবনা এখন আরও উজ্জ্বল।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa