bangla news

মাঠে ব্যাট-বলের ভারসাম্য চান অনিল কুম্বলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৪ ১:৩৪:৪১ পিএম
অনিল কুম্বলে

অনিল কুম্বলে

ভারতের সাবেক লেগ স্পিনার এবং আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলে মনে করেন, ক্রিকেট মাঠে ব্যাটিং আর বোলিংয়ের মধ্যে ভারসাম্য থাকা প্রয়োজন। 

করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে উদ্বিগ্নতায় বল চকচকে করার জন্য থুথু কিংবা ঘাম ব্যবহার নিষিদ্ধ করেছে আইসিসি। তাই ম্যাচ যেন একপেশে হয়ে না যায় তার জন্য এই ভারসাম্য থাকা প্রয়োজন। যাতে বোলাররাও সুবিধা পায় এজন্য ভালো পিচে খেলার পরামর্শ দিয়েছেন তিনি।  

এফআইসিসিআই’র একটি ওয়েব সেমিনারে কুম্বলে একথা জানান। তিনি মনে করেন, ভালো পিচে খেলা হলে শুধু পেসাররা না, স্পিনারও ম্যাচের কঠিন সময়ে পরিস্থিতি ঘুরিয়ে দিতে পারবে।

কুম্বলে বলেন, ‘ক্রিকেট একটি ভিন্ন ধরনের খেলা। এই খেলার সুবিধা হলো, পিচেই ভারসাম্যের উপাদান রয়েছে। আমরা ক্রিকেট কমিটি বিশ্বাস করি, যদি ব্যাট আর বলের মধ্যে ভারসাম্য আনতে হয় পিচে একটু ঘাস থাকা প্রয়োজন। এটা করলে টেস্টে স্পিনাররা ম্যাচের পরিস্থিতি পরিবর্তন করে দিতে পারে।’

তিনি আরও বলেন, ‘ওয়ানডে কিংবা টি-টোয়েন্টিতে বল চকচকে করাটা চিন্তার বিষয় না। কিন্তু টেস্টে আপনাকে এই বিষয়টা অবশ্যই মাথায় রাখতে হবে। টেস্টে আমরা দু’জন স্পিনার নিয়ে খেলতে পারি না। আমরা অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডে দু’জন স্পিনারের কথা চিন্তা করতে পারি। কিন্তু উপমহাদেশের বাইরে প্রায় তেমন একটা একটা হয় না। তাই ব্যাট-বলের ভারসাম্য প্রয়োজন। আর বল চকচকে করতে যদি থুতু কিংবা ঘাম নিষিদ্ধ হয় তবে এটা আরও বেশি প্রয়োজন হবে। আশা করি বিষয়টা বিবেচনা করা হবে।’

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জুন ০৪, ২০২০
আরএআর/ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-04 13:34:41