bangla news

জীবাণুমুক্ত পরিবেশ নিশ্চিতের আগে পকিস্তানের অনুশীলন নয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৩ ২:৩০:৫৩ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

করোনা ভাইরাসের শঙ্কা পেছনে ফেলে আগামী সপ্তাহে ক্রিকেটারদের অনুশীলনে ফেরানোর পরিকল্পনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে সেই পরিকল্পনা আপাতত বাস্তবায়ন হচ্ছে না। দেশটির জাতীয় ক্রিকেট একাডেমি (এনসিএ) কর্তৃপক্ষ জানিয়েছে ক্রিকেটারদের স্বাস্থ্যের নিরাপত্তার কথা ভেবে জীবাণুমুক্ত পরিবেশ তৈরি করতে আরও কিছু দিন সময়ের প্রয়োজন।

পাকিস্তানের মেডিকেল প্যানেল নিয়ন্ত্রিত পরিবশে সম্পর্কে ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টকে ইতোমধ্যে তাদের পরিকল্পনার কথা জানিয়ে দিয়েছে। তাদের পরিকল্পনা ছিল ২৫-৩০ জন ক্রিকেটারকে নিয়ে লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে জুনের প্রথম দিকে জোড়ায় জোড়ায় ট্রেনিং করবে। সেখান থেকে পরে গাদ্দাফি স্টেডিয়ামে তিন সপ্তাহের জন্য অনুশীলন করতে যাবে ক্রিকেটাররা। এখানে থেকেই পরবর্তীতে আগামী জুলাই মাসে ইংল্যান্ড সফরের জন্য দল চূড়ান্ত করা হবে।

তবে এই পরিকল্পনা আপতত বাস্তবায়ন হচ্ছে না। মূল সমস্যা হলো এনসিএ ভবনে মোট ২১টি রুম রয়েছে। সামাজিক দূরত্ব বজার রাখার জন্য ৪০টি রুমের দরকার। নিয়ম অনুসারে ট্রেনিংয়ের সময় কেউই ভবনের ভেতরে কিংবা বাইরে প্রবেশ করতে পারবে না।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখনও ট্রেনিং শুরুর ব্যাপারে আশাবাদী। পিসিবি বলছে একবারে সম্ভব না হলেও দুটি স্টেডিয়ামে ভাগ করে ট্রেনিং করা যেতে পারে। তবে আরকটি সমস্যা হচ্ছে কোচিং স্টাফরা অনেকেই দেশের বাইরে। বোলিং কোচ ওয়াকার ইউনুস অস্ট্রেলিয়াতে রয়েছেন আর ফিজিওথেরাপিস্ট ক্লিফ ডিকন দক্ষিণ আফ্রিকায় রয়েছেন। নির্বাচক কমিটি ইতোমধ্যে ক্রিটোরদের তালিকা চূড়ান্ত করেছে। তবে করোনা টেস্টে যারা নেগেটিভ তাদেরই এই তালিকায় রাখা হয়েছে।

পিসিবি মেডিকেল কমিটির প্রধান ডাক্তার সোহেল সালিম ইতোমধ্যে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) জানিয়ে দিয়েছেন তারা কিভাবে তাদের ক্যাম্প পরিচালিত করবে। আইসিসির নির্দেশিকাগুলিও এই পরিকল্পনাগুলিতে অন্তর্ভুক্ত করা হয়েছে, যার একটি চূড়ান্ত খসড়া আইসিসির কাছে পর্যালোচনার জন্য জমা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুন ০৩, ২০২০
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-03 14:30:53