ঢাকা, সোমবার, ১০ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

দ্বিতীয় সন্তানকে স্বাগত জানাতে প্রথম টেস্টে নেই রুট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুন ৩, ২০২০
দ্বিতীয় সন্তানকে স্বাগত জানাতে প্রথম টেস্টে নেই রুট

করোনা ভাইরাসের কারণে পুরো ক্রিকেট বিশ্ব স্থবির হয়ে পড়েছে। দীর্ঘ দুই মাসের বেশি সময় ধরে সব ধরনের ক্রিকেট বন্ধ থাকার পর আগামী জুলাই মাসে আবারও ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। তিনটি টেস্ট খেলতে ইংল্যান্ড সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ। তবে তিন ম্যাচের এই টেস্ট সিরিজের প্রথমটি খেলছেন না ইংলিশ অধিনায়ক জো রুট।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই প্রথম টেস্ট খেলবে না রুট। রুট ও তার স্ত্রীর ঘরে দ্বিতীয় সন্তান আসছে।

তার পরিবর্তে ইংল্যান্ডের অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন সহ-অধিনায়ক বেন স্টেকস। জাতীয় দলের হয়ে এর আগে কখনো অধিনায়কত্ব করেননি তিনি। ডারহাম অনূর্ধ্ব-১৭ দলের হয়ে একটি ও ডারহাম একাডেমি দলের হয়ে দুটি ম্যাচে অধিনায়কত্ব করেছেন স্টোকস। তবে রুট মনে করেন অধিনায়ক হিসেবে স্টোকস খারপ না।

রুট বলেন, ‘আমি মনে করি স্টোকস যদি অধিনায়কত্ব করতো তবে সে অসাধারণ অধিনায়ক হতো। সহ-অধিনায়ক হিসেবে এবং অধিনায়ক হিসেবে তার গুণাবলিগুলো উদাহরণ হিসেবে বিবেচনা করা যাবে, সে সেটাকে এমন পর্যায়ে নিয়ে গেছে। সে ট্রেনিং করে কঠোর ভাবে, ম্যাচের কঠিন পরিস্থিতির সময় বোলিং করতে চায় এবং পরিস্থিতি বুঝে ব্যাট করে, সেটা আসলেই অধিনায়ক হিসেবে অসাধারণ হবে। সে তার সতীর্থের সঙ্গে ভালোভাবে মিশে তাদের কাছ থেকে সেরাটা বের করে নিয়ে আসতে পারে যেটা একজন অধিনায়কের বড় গুণ। আমি মনে করি সে যদি অধিনায়কত্বের দায়িত্ব নেয় অবশ্যই ভালো করবে। ’

আগামী ৮ জুলাই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে। সিরিজের বাকি দুই টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে ওল্ড ট্রাফোর্ডে যথাক্রমে ১৬ এবং ২৪ জুলাই। তবে সব গুলো ম্যাচই হবে ক্লোজ ডোর বা দর্শকশূন্য স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুন ০৩, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa