bangla news

ক্রিকেটারদের ফিটনেস লেভেলটাই চিন্তার বিষয়: বাশার

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০২ ৩:৩৪:১৩ পিএম
হাবিবুল বাশার সুমন

হাবিবুল বাশার সুমন

করোনা ভাইরাস মহামারির কারণে দেশের সব ধরনের ক্রিকেট দীর্ঘ দুই মাসেরও বেশি সময় ধরে স্থগিত রয়েছে। যার কারণে ক্রিকেটাররা ঘরে বসেই সময় পার করতে বাধ্য হচ্ছেন। দীর্ঘদিন মাঠে না থাকার কারণে ক্রিকেটারদের ফিটনেসে প্রভাব পড়াটা স্বাভাবিক। আর এটা নিয়েই চিন্তা বেশি বলে জানালেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

মঙ্গলবার (জুন ০১) বাংলানিউজের সঙ্গে আলাপকালে একথা জানিয়েছেন জাতীয় দলের এই নির্বাচক। তিনি মনে করেন, ক্রিকেটারদের ফিটনেস ভালো থাকলেও মাঠে ফিরতে সময় লাগবে বেশি, যেটা চিন্তার মূল কারণ। করোনর পরে স্বাস্থবিধি মানিয়ে নেওয়া সময়ের ব্যাপার কিন্তু ক্রিকেটারদের মাঠের ছন্দটাই বেশি গুরুত্বপূর্ণ।  

হাবিবুল বাশার বলেন, ‘এটা (স্বাস্থ্যবিধি) নিয়ে চিন্তা করার কোনো কারণ নেই। কিছু প্রটোকল মেনে চলতে হবে এটাও কঠিন কিছু না। মূল বিষয়টা হলো ফিটনেস। ক্রিকেটাররা এতদিন বাসায় বসে ছিল। এই সময়টাতে তারা ফিটনেস নিয়ে কতটুকু কাজ করতে পেরেছে কিংবা তারা কতটুকু ফিট আছে সেটা বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু প্রটোকল মেনে চলাটা এতটা কঠিন কোনো বিষয় হবে না। আমাদের ক্রিকেটাররা সবাই সচেতন। তাদেরকে যে নির্দেশনা দেয়া হবে সেটা তারা মেনে চলবে।’ 

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমরা কবে আউটডোরে কিংবা ইনডোরে অনুশীলন করতে পারব। এটাই বেশি গুরুত্বপূর্ণ, এটাই আমাদের চিন্তা মূল চিন্তার জায়গা। কারণ ফিটনেস লেভেলটা কোন জায়গায় আছে সেটা দেখা দরকার। কারণ ফিটনেস ভালো থাকলে দুই সপ্তাহ প্র্যাকটিস করলেই আগের জায়গায় ফিরে যাওয়া সম্ভব। পুরোপুরি সম্ভব না হলেও অনেকটুকু সহযোগিতা করবে। কিন্তু ফিটনেস না থাকলে অনেক বেশি সময় লাগবে। এটাই বেশি গুরুত্বপূর্ণ কারণ সবাই বাসায় বসে আছে, মাঠে দৌড়াতে পারেনি।’ 

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুন, ০২, ২০২০ 
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-02 15:34:13