bangla news

মাঠে ফেরার পরিকল্পনা করে ফেলেছে বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০২ ২:৫১:৫০ পিএম
হাবিবুল বাশার সুমন: ফাইল ফটো

হাবিবুল বাশার সুমন: ফাইল ফটো

করোনা ভাইরাস মাহামারি আকারে ছড়িয়ে পড়ার কারণে দুই মাসের বেশি সময় ধরে বাংলাদেশের সব ধরনের ক্রিকেট স্থগিত রয়েছে। শুধু বাংলাদেশ নয়, অন্যান্য দেশেও একই রকম পরিস্থিতি। তবে সেই শঙ্কার মাঝেও ধীরে ধীরে অনুশীলনে ফিরতে শুরু করেছে ক্রিকেটাররা। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা ইতোমধ্যে মাঠে নেমে পড়েছে। মাঠে ফেরার সব ধরনের পরিকল্পনা করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। 

মঙ্গলবার (০২ জুন) বাংলানিউজকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি জানিয়েছেন, পরিস্থিতি বিবেচনা করেই সব সিদ্ধান্ত নেওয়া হবে। তবে কিভাবে অনুশীলন শুরু করা হবে তার পরিকল্পনা করা হয়ে গেছে। অবশ্য সেজন্য নির্দিষ্ট কোনো সময় ঠিক করা হয়নি।

বিসিবির নির্বাচক বলেন, ‘আমরা এরকম (অনুশীলনের) পরিকল্পনা করছি তবে এখনো ঠিক হয়নি কবে শুরু হবে। এটা নির্ভর করছে কোন কোন দেশের কি অবস্থা তার ওপর। শুরু করার আগে তো দেখতে হবে, আমাদের দেশ কী অবস্থায় রয়েছে। এটা খুবই গুরুত্বপূর্ণ। শ্রীলঙ্কা একটু ভালো পজিশনে আছে। ওদের সংক্রমণ একটু কমেছে, যার জন্য ওরা অনুশীলন শুরু করেছে। কিন্তু আমাদের এখনো এই অবস্থা আসেনি। তবে আমার প্রস্তুত আছি।’ 

হাবিবুল বাশার আরও বলেন, ‘কিভাবে শুরু করব এটা নিয়ে তো পরিকল্পনা চলছে অনেকদিন ধরেই। আমাদের ফিজিও, ডাক্তার, ট্রেইনার, কোচ সবার সঙ্গেই আলোচনা চলছে একমাস ধরে। কিভাবে শুরু করতে পারি, কবে শুরু করব না করব এসব নিয়ে। হয়তো ব্যক্তিগতভাবে ট্রেনিং করার একটা পরিকল্পনা চলছে। তবে কবে শুরু হবে এটার কোনো নির্দিষ্ট সময় ঠিক করা হয়নি। তবে শুরু হলে কিভাবে শুরু করা হবে সেই পরিকল্পনা করা হয়ে গেছে।’

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ০২, ২০২০
আরএআর/ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-02 14:51:50