bangla news

যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান বিশ্বকাপজয়ী ইংলিশ পেসার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০২ ১১:০৯:২১ এএম
লিয়াম প্ল্যাঙ্কেট/ছবি: সংগৃহীত

লিয়াম প্ল্যাঙ্কেট/ছবি: সংগৃহীত

ইংল্যান্ড জাতীয় দলের দরজা তার জন্য কার্যত বন্ধ হয়ে গেছে। তাই অদূর ভবিষ্যতে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করলেন ইংল্যান্ড ও কাউন্টি ক্লাব সারে'র পেসার লিয়াম প্ল্যাঙ্কেট।

গত গ্রীষ্মে ঘরের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ জেতার পর আর ইংল্যান্ডের জার্সিতে খেলা হয়নি প্ল্যাঙ্কেটের। এমনকি গত সপ্তাহে যে ৫৫ জন খেলোয়াড়কে অনুশীলনে যোগ দিতে বলা হয়েছে সেখানেও তার নাম ছিল না। ফলে নিজের ভবিষ্যত নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে তাকে।

বিবিসি রেডিওকে প্ল্যাঙ্কেট বলেন, 'সেখানে (যুক্তরাষ্ট্রে) ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকাটা হবে দারুণ কিছু। আমার সন্তানরাও হয়তো আমেরিকান হবে, তাই তাদের জন্য এটা বলাটা দারুণ হবে যে আমি ইংল্যান্ড এবং যুক্তরাষ্ট্রের হয়ে খেলেছি।'

২০১৯ সালে ওয়ানডে স্ট্যাটাস অর্জন করেছে যুক্তরাষ্ট্র। এই দলের এরইমধ্যে ডাক পেয়েছেন সাবেক ক্যারিবীয় ব্যাটসম্যান জাভিয়ের মার্শাল। হ্যাম্পাশায়ারের অলরাউন্ডার ইয়ান হল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার রাস্টি থেরন।

৩৫ বছর বয়সী পেসারের স্ত্রী একজন আমেরিকান। কিন্তু ভবিষ্যতে যুক্তরাষ্ট্রে স্থায়ী হতে আগ্রহী প্ল্যাঙ্কেটকে অবশ্য সেখানকার জাতীয় দলের হয়ে খেলার যোগ্যতা অর্জন করতে তিন বছর বসবাস করতে হবে। 

যুক্তরাষ্ট্রের হয়ে খেলার সম্ভাবনা নিয়ে তিনি বলেন, 'আমি ইংলিশ এবং সবসময় ইংলিশম্যান থাকব। কিন্তু এমি এখনও ফিট এবং এখনও আমার সামনে আন্তর্জাতিক পর্যায়ে খেলার সুযোগ আছে। তাহলে কেন আমি তা গ্রহণ করব না?'

'আমি যদি সেখানে যাই এবং যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়ে যাই কিংবা গ্রিন কার্ড হাতে পাই, তাহলে আমি অন্তত (সেখানকার ক্রিকেটের) উন্নতিতে সহায়তা করতে পারব, বিশেষ করে যেখানে আমি সদ্য ইংল্যান্ডের হয়ে খেলা শেষ করেছি। এধরনের ভূমিকায় যুক্ত হতে পারাটা হবে দারুণ।'

৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার প্ল্যাঙ্কেট ইংল্যান্ডের জার্সিতে ১৩ টেস্টে ৪১ উইকেট, ৮৯টি ওয়ানডেতে ১৩৫ উইকেট এবং ২২টি টি-টোয়েন্টিতে ২৫ উইকেট পেয়েছেন। ২০১৯ বিশ্বকাপজয়ী ইংলিশ দলের অন্যতম সদস্যও ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, জুন ০২, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-02 11:09:21