bangla news

খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-৩১ ১২:০৯:৪৯ পিএম
রোহিত শর্মা

রোহিত শর্মা

ভারতের ক্রীড়া বিষয়ক সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার খেলরত্ন-২০২০ এর জন্য মনোনীত হয়েছেন রোহিত শর্মা। এছাড়া অর্জুনা অ্যাওয়ার্ডের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) মনোনয়ন করেছে ইশান্ত শর্মা, শিখর ধাওয়ান ও দীপ্তি শর্মাকে। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানিয়েছ, ‘আইসিসি বিশ্বকাপ ক্রিকেটে (২০১৯) রোহিত দারুণ খেলেছে। বিশ্বকাপ ইতিহাসের এক আসরে সর্বোচ্চ পাঁচটি সেঞ্চুরি করার রেকর্ড করেছেন তিনি। এছাড়াও প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে চারটি সেঞ্চুরি করেছেন রোহিত।’

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন, ‘এই পুরস্কারের মনোনয়নের জন্য বিভিন্নভাবে অনেক কিছুই বিবেচনা করতে হয়েছে। রোহিত নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। তাই আমি মনে করি, সে এই পুরস্কারের জন্য যোগ্য দাবিদার। ইশান্তও টেস্টে ভালো করেছে। আমরা এখন টেস্টের এক নম্বর দল, যার পেছনে তার অবদান রয়েছে। শিখরও আইসিসির ইভেন্টে ভালো রান করেছে। দীপ্তিও ভালো অলরাউন্ডার। সে তার দলের জন্য অবদান রেখেছে।’

খেলরত্ন পুরস্কার হিসেবে একটি সার্টিফিকেটের পাশাপাশি সাড়ে ৭ লাখ রুপি আর্থিক পুরস্কার দেওয়া হয়। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ লাখ টাকা। 

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, মে ৩১, ২০২০
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট রোহিত শর্মা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-31 12:09:49