bangla news

বোলারদের মাস্ক ব্যবহারের পরামর্শ মিসবাহ’র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৬ ৩:৪৯:৫৯ পিএম
পাকিস্তান কোচ মিসবাহ উল হক।

পাকিস্তান কোচ মিসবাহ উল হক।

করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে ক্রিকেটে একটি নিয়ম বদলানোর ব্যাপারে বেশ আলোচনা হচ্ছে। তা হলো আগামীতে বলে থুতু বা লালা ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা আসতে পারে। এনিয়ে বিশেষজ্ঞরা নানা মত দিয়েছেন। আইসিসির ক্রিকেট কমিটিও বল শাইন ও সুইং করার জন্য লালা ব্যবহারে নিষেধাজ্ঞার সুপারিশ করেছিল। এমনকি খোদ আইসিসিও ক্রিকেট ফেরাতে যে নতুন গাইডলাইন দিয়েছে তাতেও থুতুকে নিষিদ্ধ করেছে।

তবে ক্রিকেট ইতিহাসের প্রথম থেকেই যেহেতু বোলাররা এমনটি করে আসছে তাই সহজেই এটা নিষিদ্ধ হওয়াটা কঠিনই বটে। মনের অজান্তেই বোলাররা বলে লালা লাগিয়ে দিতে পারেন। আর এর সমাধানে নতুন এক কৌশল বাতলে দিয়েছেন পাকিস্তান কোচ মিসবাহ উল হক। বোলারদের মুখে মাস্ক পরার নিয়ম করতে পরামর্শ দিলেন তিনি।

এক ইউটিউব চ্যানেলে পাকিস্তানের সাবেক অধিনায়ক এ বিষয়ে বলেন, ‘এমন কাজ সহজ হবে না (লালার ব্যবহার বন্ধ রাখা)। ক্রিকেটারদের এই অভ্যাস ক্রিকেট জীবনের শুরু থেকেই । নতুন এই নির্দেশনার কথা ক্রিকেটাররা মনে রাখলেও মনের অজান্তে সহজাতভাবেই কেউ করে ফেলতে পারে এটি।’

মিসবাহ আরও বলেন, ‘এই নিয়ম পাল্টাতে হলে কিছু একটা করতেই হবে। হতে পারে বোলাররা মাস্ক পরে বোলিং করল বা এমন কোনো নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা রাখা, যাতে হঠাৎই কেউ লালা ব্যবহার করে ফেলতে না পারে।'

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মে ২৬, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-26 15:49:59