bangla news

রায়নার পরে উথাপ্পাও একই আবদার জানালেন বিসিসিআইয়ের কাছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২২ ১১:৩৪:৪০ এএম
রবিন উথাপ্পা

রবিন উথাপ্পা

বোর্ডের নিয়ম অনুযায়ী ভারতীয় ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাইরে অন্য দেশের লাভজনক ফ্র্যাঞ্জাইজিভিত্তিক টি-টোয়েন্টিতে খেলার অনুমতি নেই। এই মাসের শুরুর দিকে বিসিসিআইয়ের (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) কাছে এর অবসান চেয়েছিলেন সুরেশ রায়না। এবার তার সঙ্গে গলা মেলালেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান রবিন উথাপ্পাও। 

বিশেষ করে যারা আইপিএলের চুক্তির বাইরের ক্রিকেটার তাদের কমপক্ষে দু’টি বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি দেওয়ার আহ্বান করেছিলেন রায়না। এবার উথাপ্পার কণ্ঠেও একই সুর। 

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে বলেন, ‘দয়া করে আমাদের যেতে দিন, ঈশ্বরের প্রতি সৎ হোন। এটা খুব ব্যথা দেয় যখন যাওয়ার এবং খেলার অনুমতি দেওয়া হয় না।’

৩৪ বছর উথাপ্পা আরও বলেন, ‘এটা খুব ভালো হতো যদি আমরা দু’টি লিগে গিয়ে খেলতে পারতাম। কারণ এই খেলার ছাত্র হিসেবে আপনি শিখতে ও বেড়ে ওঠতে চান।’ 

ভারতের পুরুষ ক্রিকেটারদের অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ বা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের মতো লাভজনক ফ্র্যাঞ্জাইজিতে খেলার অনুমতি নেই। এমনকি কোনো যুক্তরাজ্যে নতুন শুরু হতে যাওয়া দ্য হান্ড্রেড টুর্নামেন্টেও চুক্তি করতে পারেনি তারা। 

অবশ্য এ ক্ষেত্রে স্বাধীনতা পাচ্ছে ভারতের নারী ক্রিকেটাররা। স্মৃতি মান্ধানা এবং হারমানপ্রীত কৌর ইতোমধ্যে অস্ট্রেলিয়ার নারী বিগ ব্যাশ এবং ইংল্যান্ডের সুপার লিগেও খেলেছেন।

২০০৮ সালে যাত্রা শুরু করেছিল আইপিএল। উথাপ্পা এই আসরের ১২ মৌসুমের প্রত্যেকটিতে খেলেছেন।তবে করোনার কারণে স্থগিত শুরু হতে পারেনি এবারের মৌসুম।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা মে ২২, ২০২০
ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-22 11:34:40