bangla news

পেশাদারি ক্যারিয়ারের ইতি টানলেন সাবেক স্প্যানিশ স্ট্রাইকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২১ ৩:৩১:১৮ পিএম
আরিজ আদুরিজ

আরিজ আদুরিজ

ইচ্ছে ছিল কোপা দেল রে’র ফাইনাল খেলে পেশাদারি ক্যারিয়ারের ইতি টানবেন। কিন্তু স্বপ্নটা পূরণ করতে পারলেন আরিজ আদুরিজ। তার আগেই আনুষ্ঠানিকভাবে বুট জোড়া তুলে রাখলেন সাবেক স্প্যানিশ স্ট্রাইকার। 

২০১৯/২০ মৌসুমের কোপ দেল রে’র ফাইনালে ওঠেছে তার দল অ্যাথলেটিক বিলবাও এবং রিয়াল সোসিয়েদাদ। যা কিনা ইতিহাসের প্রথম বস্ক ডার্বিও। কিন্তু সেই ঐতিহাসিক ম্যাচ খেলবেন না আদুরিজ। ৩৯ বছর বয়সী স্ট্রাইকারের স্বপ্ন পূরণ হয়নি করোনা ভাইরাসের কারণে। এই বৈশ্বিক মহামারির কারণে স্থগিত রাখা হয়েছে কোপ দেল রে’র ফাইনাল। 

হুট করে অবসর নেওয়ার কারণও আছে আদুরিজের। পশ্চাৎদেশে চোট পাওয়ায় অস্ত্রোপাচার করতে হয় তাকে। আর চিকিৎসকরা তাকে উপদেশ দেন, থামার জন্য। সেই উপদেশ শুনে থামলেন সাবেক ভ্যালেন্সিয়া তারকা। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের বিদায়ের সময় চলে এসেছে জানিয়ে আদুরিজ লিখেন, ‘সময় চলে এসেছে। অনেক সময় ফুটবল ছাড়ার আগে আমি ফুটবলকে বলেছিলাম, তোমাকে ছাড়তে হবে।’ 

স্পেনের জার্সিতে ২০১০-১৭ সাল পযর্ন্ত ১৩ ম্যাচ খেলে ২ গোল করেছেন আদুরিজ। আন্তর্জাতিক ক্যারিয়ারে তেমন সাফল্য না পেলেও পেশাদারি ক্যারিয়ারে বিলবাওয়ের কিংবদন্তি তারকায় পরিণত হোন তিনি। ক্লাবটির হয়ে তিন স্পেলে খেলেছেন। অরেরা’র হয়ে পেশাদারি ক্যারিয়ার শুরু করা এ স্ট্রাইকার ভায়োদোলিদ, মায়োর্কা ও ভ্যালেন্সিয়ার হয়েও খেলেছেন। 

২১ শতকের লা লিগার সংস্করণে স্প্যানিশদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা আদুরিজ। করেছেন ১৫৮ গোল। ১৮৬ গোল নিয়ে তার উপরে আছেন কেবল ডেভিড ভিয়া।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মে ২১, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল লা লিগা করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-21 15:31:18