ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসির সঙ্গে চুক্তি নবায়ন করলেন জিরুদ ও কাবাইয়েরো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, মে ২১, ২০২০
চেলসির সঙ্গে চুক্তি নবায়ন করলেন জিরুদ ও কাবাইয়েরো কাবাইয়েরো, জিরুদ (নিচে) ও ল্যাম্পার্ড (ডানে)/ছবি: সংগৃহীত

ইংলিশ ক্লাব চেলসির সঙ্গে চুক্তি নাবায়ন করেছেন ক্লাবটির ফরাসি স্ট্রাইকার অলিভার জিরুদ এবং গোলরক্ষক উইলি কাবাইয়েরো। এক বছরের জন্য অর্থাৎ পরের মৌসুমেও চেলসির জার্সিতে দেখা যাবে তাদের।

২০১৮ সালের জানুয়ারিতে ইংলিশ ক্লাব আর্সেনাল থেকে চেলসিতে যোগ দেন জিরুদ। চলতি মৌসুমে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচে ৩ গোল করেছেন ৩৩ বছন বয়সী এই স্ট্রাইকার।

চেলসি ম্যানেজার ফ্রাঙ্ক ল্যাম্পার্ড বলেন, ‘জিরুদ এক অসাধারণ গুণের অধিকারী। সে মাঠ এবং মাঠের বাইরে দারুণভাবে অভিজ্ঞতা দিয়ে স্কোয়াডে থাকা তরুণদের সহযোগিতা করে। ’

অন্যদিকে কাবাইয়েরো ২০১৭ সালে ম্যানচেস্টার সিটি থেকে চেলসিতে যোগ দেন। চলতি মৌসুমে তিনি নয়টি ম্যাচ খেলেছেন।

কাবাইয়েরো সম্পর্কে ল্যাস্পার্ড বলেন, ‘উইলির প্রতি আমার বিশ্বাস রয়েছে। সে দারুণ পেশাদার। চলতি বছর দলের সঙ্গে যুক্ত হয়েই দলের জন্য নিজের সেরা দেওয়ার চেষ্টা করেছে এবং তার অভিজ্ঞতা দলের ড্রেসিং রুমের জন্য বেশ গুরুত্বর্পর্ণ’

করোনা ভাইরাস মহামারির কারণে মার্চের মাঝামাঝি সময় থেকেই ইংল্যান্ডে প্রিমিয়ার লিগ স্থগিত রয়েছে। তবে আগামী জুন মাসে আবার শুরু করার প্রস্তুতি নিচ্ছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। দলগুলো অনুশীলনেও ফিরতে শুরু করেছে। এদিকে চেলসির মিডফিল্ডার এনগোলো কান্তে করোনার স্বাস্থ্য ঝুঁকি এড়াতে বুধবার দলের ট্রেনিংয়ে যোগ দেননি বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২১, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।