bangla news

প্রথমবার বাবা হওয়ার স্বাদ পেলেন উসাইন বোল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২০ ৩:৫১:৪৩ পিএম
বোল্ট ও তার সঙ্গিনী ব্যানেট/ ছবি: সংগৃহীত

বোল্ট ও তার সঙ্গিনী ব্যানেট/ ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস মহামারি থাবায় আক্রান্ত পুরো বিশ্বে। ব্যতিক্রম নয় জ্যামাইকাও। তবে এই কঠিন সময়েও সুখবর পেলেন দেশটির সর্বকালের সেরা ক্রীড়াবিদ উসাইন বোল্ট। প্রথমবার বাবা হয়েছেন 'বিশ্বের সবচেয়ে দ্রুততম মানব'। করোনা আবহে দেশের সবচেয়ে বড় তারকার এই সুসংবাদ আতঙ্কের মাঝেও হাসি ফুটেছে জ্যামাইকাবাসীর মুখে।

ট্র্যাক অ্যান্ড ফিল্ডের কিংবদন্তির সঙ্গিনী ক্যাসি ব্যানেট ফুটফুটে কন্যাসন্তাদের জন্ম দিয়েছেন। জ্যামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস নিজেই এক টুইটে এই সুসংবাদ দিয়েছেন। দুজনকেই শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

বোল্ট ও বেনেটের সম্পর্ক ৬ বছরের। গত মার্চেই বোল্ট নিজেই জানিয়েছিলেন বেনেট অন্তঃসত্ত্বা। কিছুদিন আগে ইনস্টাগ্রামে সন্তানসম্ভবা সঙ্গিনীর সঙ্গে ছবি দিয়ে বোল্ট লিখেছিলেন, 'বেবি বোল্ট আসছে।'

২০১৭ সালে অবসর গ্রহণ করেন বোল্ট। কিন্তু এখন পর্যন্ত ইতিহাসের সবচেয়ে দ্রুততম মানব তিনি। ২০০৯ বার্লিন বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার স্প্রিন্টে ৯.৫৮ সেকেন্ডের সেই রেকর্ড এখনও অক্ষুণ্ণ আছে। এই স্প্রিন্ট কিংবদন্তির দখলে আছে একই আসরে গড়া ২০০ মিটারের স্প্রিন্টে ১৯.১৯ সেকেন্ডের রেকর্ডও।

২০১৬ রিও অলিম্পিকে ঐতিহাসিক 'ট্রিপল ট্রিপল' পূর্ণ করেন বোল্ট। সেবার ১০০ মিটার, ২০০ মিটার এবং ৪০০ মিটার স্প্রিন্টে সোনা জেতেন তিনি। তবে ২০০৮ বেইজিং গেমসে জেতা ৪০০ মিটারের একটি পদক ২০১৭ সালে এসে ছিনিয়ে নেওয়া হয় তার কাছ থেকে। কারণ সেবার তার সতীর্থ নেস্টা কার্টার নিষিদ্ধ মাদক গ্রহণ করেছিলেন।

১১ বারের বিশ্বচ্যাম্পিয়ন বোল্ট ১০০ মিটার স্প্রিন্টে ৩টি অলিম্পিক শিরোপা জেতা একমাত্র অ্যাথলেট। রেকর্ড ৮টি সোনাজয়ী বোল্টের ক্যারিয়ারে মোট সোনাজয়ের সংখ্যা ২৩টি। অবসরের পর কিছুদিন ফুটবলও খেলেছেন। যদিও তেমন একটা সুবিধা করতে পারেননি। 

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, মে ২০, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-20 15:51:43