ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

নিজের ব্যাটিং সামর্থ্যে কখনোই সন্দেহ ছিল না: তামিমকে কোহলি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, মে ১৯, ২০২০
নিজের ব্যাটিং সামর্থ্যে কখনোই সন্দেহ ছিল না: তামিমকে কোহলি নিজের ব্যাটিং সামর্থ্যে কখনোই সন্দেহ ছিল না: তামিমকে কোহলি

বর্তমান  ক্রিকেট বিশ্বে যে ক’জন ব্যাটসম্যান বোলারদের শাসন করে যাচ্ছেন এদের মধ্যে অন্যতম ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বেশ সাবলিলভাবেই ব্যাটিং করে যান তিনি। পরিস্থিতি যতোই জটিল হোক না কেন বিন্দু মাত্র চাপ ছাড়া খেলে যাচ্ছেন। সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান জানিয়েছেন নিজের ব্যাটিং সামর্থ্য নিয়ে কখনোই প্রশ্ন ছিলো না তার।

করোনা ভাইরাসের কারণে ঘরে বসে অবসর সময় কাটানো তামিম ইকবাল বেশ কয়েকদিন ধরেই দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে লাইভ আড্ডায় মেতেছেন। সোমবার (মে ১৮) সেখানে এবারের অতিথি হয়ে এসছিলেন ভারতীয় অধিনায়ক।

সেখানে তামিমের করা প্রশ্ন নিজের ব্যাটিং সামর্থ্য নিয়ে কখনো মনে সন্দেহ ছিল কিনা, এর উত্তরে তিনি এ কথা জানান।

কোহলি বলেন, ‘ম্যাচের মধ্যে নিজের সামর্থ্য নিয়ে কখনোই সন্দেহ করি নাই, যে আমি পারবো না। মানুষ হিসেবে সাবার মধ্যেই কিন্তু সন্দেহ কাজ করে, সাবার মাঝেই দূর্বল জায়গা থাকে, সবার মাঝেই নেতিচাতক চিন্তা আসে। অনুশীলনের সময় শট ঠিক মতো খেলতে না পারলে কিন্তু মনে মনের মধ্যে নেতিবাচক চিন্তা কাজ করে যে আমি পারেবা না। আমি বলবো যে চালিয়ে যাও যতক্ষণ না পর্যন্ত ঠিক হচ্ছে। চিন্তা করো যে এটা কিছু না আমি পারবো। ’ 

তিনি আরও বলেন, ‘ম্যাচের মধ্যে কিন্তু এতা কিছু চিন্তা করার সময় পাবো না। মাঠে নেমে পরিস্থিতি বুঝেই কিন্তু দলের প্রয়োজনে ব্যাট করতে হয়। এই ক্ষেত্রে অপনার আত্মবিশ্বাসই সবকিছু। নেতিবাচক চিন্তাগুলো মাঠের বাইরেই কাজ করে। আর যখন আপনি প্রতিযোগিতার মধ্যে থাকেন না কিংবা অনুশীলনে থাকেন। আমার অভিজ্ঞতা থেকে বলবো যে এটা কিছু না। আপনি যদি মনে করে যে আপনি পারবেন তো এটাই যথেষ্ঠ। মাঠে যাও অনুশীলর করো। একদিন পরই ঠিকই মনে হবে আমি কি চিন্তা করেছিলাম, এটা এমনিতেই চলে যাবে। ’

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ১৯, ২০২০
আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।