ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

সেমিফাইনালে ফেদেরার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: -০০০১-১১-৩০ ১২:০০:০০ এএম

ইউএস ওপেন রজার ফেদেরারের জন্য পয়া। যুক্তরাষ্ট্রের কোর্টে এপর্যন্ত পাঁচবার শিরোপা জিতেছেন। ষষ্ঠ শিরোপা ঘরে তুলতে অপেক্ষায় আছেন। বুধবার কোয়ার্টার ফাইনালে সুইডেনের রবিন সোদার্লিংকে হারিয়েছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় সেরা ফেদেরার।

নিউইয়র্ক: ইউএস ওপেন রজার ফেদেরারের জন্য পয়া। যুক্তরাষ্ট্রের কোর্টে এপর্যন্ত পাঁচবার শিরোপা জিতেছেন। ষষ্ঠ শিরোপা ঘরে তুলতে অপেক্ষায় আছেন। বুধবার কোয়ার্টার ফাইনালে সুইডেনের রবিন সোদার্লিংকে হারিয়েছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় সেরা ফেদেরার।

মহাতারকাকে সামনে পেয়ে কঠিন প্রতিপক্ষ হয়ে উঠেছিলেন সোদার্লিং। জয় পেতে ঘাম ঝড়াতে হয় ১৬টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরারকে। সাবেক বিশ্বসেরা ফেদেরার প্রথম সেট জেতেন ৬-৪ গেমে।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় সেটে ঝামেলা কম হয়নি। দুর্দান্ত ফর্মে থাকা ফেদেরার দ্বিতীয় সেট ৬-৪ গেমে নিজের করে নেন।

তৃতীয় সেটের লড়াই ছিলো আরো কঠিন। র‌্যাঙ্কিংয়ের পাঁচ নম্বর সোদার্লিংকে শেষ সেটে হারিয়েছেন টাইব্রেকারে ৭-৫ গেমে। রেকর্ড ১৭তম গ্র্যান্ড স্ল্যাম জয় থেকে মাত্র দুই ধাপ দূরে দাঁড়িয়ে সুইজাল্যান্ডের জীবন্ত টেনিস কিংবদন্তি। সেমিফাইনালে তার প্রতিপক্ষ সার্বিয়ার নোভাক দকোভিচ।

দকোভিচ কোয়ার্টার ফাইনালে হারিয়েছেন গায়েল মনফিলসকে। জয় পেতে প্রথম সেটেই তাকে যতটুকু বেগ পেতে হয়। ৭-৬ (৭-২) উদ্বোধনী সেট হারের পর হাল ছেড়ে দেন মনফিলস। ফলে পরের দুই সেট ৬-১ ও ৬-২ গেমে অনায়াসে জিতে নেন দকোভিচ।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘন্টা, সেপ্টেম্বর ০৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db -0001-11-30 00:00:00