bangla news

এখনই কোহলির সঙ্গে বাবরের তুলনা উচিত হবে না: ইউনিস খান 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৮ ২:২৫:১৭ পিএম
বাবর ও কোহলি

বাবর ও কোহলি

ক্রিকেট বিশ্বে গত এক যুগ ধরে দাপট দেখিয়ে আসছেন বিরাট কোহলি। ক্রিকেটের তিন ফরম্যাটেই তিনি নিজেকে বিশ্বসেরা হিসেবে প্রমাণ করেছেন। অন্যদিকে ক্রিকেটের আরেক সেনসেশন বাবর আজমও ধীরে ধীরে নিজের জানান দিচ্ছেন। অনেকে তো ইদানিং ভারতীয় অধিনায়ক কোহলির সঙ্গে পাকিস্তান তারকা বাবরের তুলনাও টানছেন। কিন্তু এখনই দুজনের মাঝে তুলনা চান না পাকিস্তানের সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান ইউনিস খান।

সম্প্রতি পাকিস্তানের ওয়ানডে ক্রিকেটের জন্য বাবরকে অধিনায়ক করা হয়েছে। যদিও ২৫ বছর বয়সী এ ব্যাটসম্যানের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০১৫ সালে। কিন্তু এখন পর্যন্ত খেলা ২৬ টেস্ট, ৭৪ ওয়ানডে ও ৩৮ টি-টোয়েন্টি তার গড় যথাক্রমে ৪৫.১২, ৫৪.১৭ ও ৫০.৭২। আর তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার সেঞ্চুরি ১৬টি।

কোহলির অবশ্য তিন ফরম্যাট মিলিয়ে শতরানের সংখ্যা ৭০। তিন ফরম্যাটেই গড় ৫০-এর ওপরে। ৮৬ টেস্ট, ২৪৮ ওয়ানডে ও ৮২ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। যেখানে ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তার।

দুজনের তুলনা প্রসঙ্গে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইউনিস খান বলেন, ‘কোহালির বর্তমান বয়স  ৩১। সে ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছে। ইতোমধ্যে সব পরিবেশে সে নিজেকে প্রমাণ করেছে। তার ৭০টি আন্তর্জাতিক সেঞ্চুরি জানান দেয় সে কতটা দক্ষ ক্রিকেটার। আর মাত্র পাঁচ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে বাবরের। যদিও ১৬ সেঞ্চুরি করে ফেলেছে। টেস্ট ও এক দিনের ম্যাচ, দুটোতেই দারুণ গড় তার। কিন্তু এখনই দুজনের মধ্যে তুলনা করা উচিত হবে না। তাদের তুলনা তখনই হবে, যখন বাবার আরও পাঁচ বছর ক্রিকেট খেলবে।’

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, মে ১৮, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-18 14:25:17