bangla news

বাবরকে ইংরেজি ও ব্যক্তিত্ব উন্নত করতে বললেন সাবেক পাক পেসার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৭ ৪:১৭:০১ পিএম
বাবর আজম

বাবর আজম

বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচিত হন পাকিস্তানের সীমিত ওভারের অধিনায়ক বাবর আজম। ২৫ বছর বয়সী ব্যাটসম্যান প্রায় নিজেকে তুলনা করেন টিম ইন্ডিয়া অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে। তবে পাকিস্তানের সাবেক ক্রিকেটার তানভীর আহমেদ মনে করেন, বাবরের দরকার তার ব্যক্তিত্ব নিয়ে কাজ করা। 

এক ইউটিউব বার্তায় ৪১ বছর বয়সী সাবেক পেসার বলেন, দলের অধিনায়ক হিসেবে বাবরকে মিডিয়ায় কথা বলতে হবে। সুতরাং এর জন্য তার ইংরেজিতে উন্নতি করা প্রয়োজন। 

বাবরকে উপদেশ দিয়ে পাকিস্তানের হয়ে ৫টি টেস্ট ও ২টি ওয়ানডে খেলা তানভীর বলেন, ‘তোমার ব্যক্তিত্ব উন্নত করার চেষ্টা করো। আমি বলতে চাচ্ছি, ব্যক্তিত্বের দ্বারা একজন খেলোয়াড় তার ড্রেসিংরুমের মেজাজ পাল্টে দিতে পারে। বাবর আজমের ইংরেজিতে আরও উন্নতি করা প্রয়োজন, যেটা খুব দরকারি। যখন কেউ অধিনায়ক হয়, তখন তাকে টস এবং ম্যাচ পরবর্তী কনফারেন্সে কথা বলতে হয়। তাছাড়া, যখন সে ভিন্ন ভিন্ন দেশে সফর করবে তখন তাকে ভিন্ন ভিন্ন চ্যানেলে সাক্ষাৎকার দিতে হবে।’

পাকিস্তানের ক্রিকেট সম্পর্কে বলতে গিয়ে তানভীর আরও বলেন, ‘একজন নেতার সময়ের প্রতি নিষ্ঠাবান হওয়া প্রয়োজন। সংগঠিত থাকতে হয় যাতে খেলোয়াড়রা তাকে অনুসরণ করে। তাকে নিজের ফিটনেস লেভেলও বজায় রাখা উচিত। কারণ অধিনায়কই যদি ফিট না হয তাহলে সে অন্যান্য খেলোয়াড়দের ফিটনেস উন্নতির জন্য উপদেশ দিতে পারে না।’

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মে ১৭, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-17 16:17:01