bangla news

বেলজিয়াম প্রো-লিগ বাতিল, চ্যাম্পিয়ন ক্লাব ব্রুগে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৭ ১০:৫২:৪৪ এএম
ক্লাব ব্রুগে। ছবি-সংগৃহীত

ক্লাব ব্রুগে। ছবি-সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর অবশেষে চলতি মৌসুমের বেলজিয়াম প্রো-লিগ বাতিল ঘোষণা করা হয়েছে। শিরোপা তুলে দেওয়া হয়েছে ক্লাব ব্রুগের হাতে। 

ফের শুরু করতে না পারলে পয়েন্ট টেবিলে যারা এগিয়ে থাকবে তাদেরকেই মৌসুমের চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে বলে গত মাসেই জানিযে দিয়েছিল প্রো-লিগ কর্তৃপক্ষ। 

মৌসুম স্থগিত হওয়ার আগে দ্বিতীয় স্থানে থাকা গেন্ট’র চেয়ে ১৫ পয়েন্ট এগিয়ে ছিল ক্লাব ব্রুগে। আর মৌসুম বাতিল করায় নিজেদের ১৭তম লিগ শিরোপাও গেলো ইয়ান ব্রেইডেল স্টেডিয়ামে। গত পাঁচ মৌসুমের মধ্যে এটি ক্লাব ব্রুগের তৃতীয় লিগ শিরোপা জয়। 

বেলজিয়ামই ইউরোপের প্রথম দেশ যারা করোনার কারণে সবার আগে ২০১৯-২০ মৌসুমের লিগ বাতিল করার ঘোষণা দেয়। তবে তা এক সাধারণ সভায় বাস্তবায়ন হলো শুক্রবারে (১৫ মে)।

সে সভায় গৃহীত হয় আগামী আসরের চ্যাম্পিয়নস লিগে খেলবে ক্লাব ব্রুগে, গেন্ট ও শার্লেরোই। রয়্যাল আনটার্ফ এবং স্ট্যান্ডার্ড লিগে খেলবে ইউরোপা লিগে। অবনমন হয়েছে ওয়াসল্যান্ড-বেভারেনের। 

এর আগে ইউরোপের শীর্ষ ফুটবল লিগগুলোর মধ্যে চ্যাম্পিয়ন ঘোষণা ছাড়াই ডাচ ইরেদিভিসি এবং পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চলতি মৌসুম বাতিল করা হয়। তবে দীর্ঘদিন স্থগিত থাকার পর ইতোমধ্যে ফের শুরু হয়েছে জার্মান বুন্দেসলিগা। 

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, মে ১৭, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-17 10:52:44