ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার এটাই সেরা সময়: মুমিনুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩০ ঘণ্টা, মে ১৭, ২০২০
অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার এটাই সেরা সময়: মুমিনুল

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার পর বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কত্বের জায়গায় একটা শূণ্যতা তৈরি হয়। এই সময়ই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই টেস্ট অধিনায়কত্বের দায়িত্বটা তুলে দেন মুমিনুল হকের কাঁধে। সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত না হলেও টেস্টে ক্রিকেটে অন্যতম ভরসা মুমিনুল। টাইগারদের টেস্ট অধিনায়ক মনে করেন টেস্ট অধিনায়কত্ব কাঁধে নেওয়ার এটাই উপযুক্ত সময়।

শনিবার (মে ১৬) রাতে তামিম ইকবাল তার নিয়মিত ফেসবুক লাইভ আড্ডায় আমন্ত্রন জানিয়েছিলেন মুমিনুলকে। সেখানেই মুমিনুল একথা বলেন।

  
 
টেস্ট অধিনায়ক বলেন, ‘আমি অধিনায়কত্বের প্রস্তাব যখন পাই তখন আমার মনে হয়েছিল যে অধিনায়কত্ব করার এটাই সব থেকে উপযুক্ত সময়। আমার দলে চার-পাঁচটা সিনিয়র খেলোয়াড় আছে। যারা ১০ বছর ধরে ক্রিকেট খেলছে সেই সঙ্গে আরও তিন-চারজন জুনিয়র আছে যারা দুর্দান্ত খেলোয়াড়। ভালো কিছু স্পিনার আছে সেই সঙ্গে ভালো কিছু পেসারও আছে। সবকিছু মিলিয়ে আমার মনে হয়েছে এটাই সেরা সময় অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার। ’
 
মুমিনুল আরও বলেন, ‘আসলে তামিম ভাই আপনারা যারা সিনিয়র আছেন তারা আমাকে সবসময় অনুপ্রেরণা দেন। আপনারা সিনিয়ররা আরো কমপক্ষে পাঁচ-ছয় বছর খেলবেন। তাই সব কিছু মিলিয়ে আমার চিন্তা এই সময়টাতে আমি দেশের টেস্ট ক্রিকেটটাকে আরও এগিয়ে নিতে পারব। ’
 
বাংলাদেশ সময়: ০৪২৯ ঘণ্টা, মে ১৭, ২০২০
আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।