ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শাস্তি পেতে হচ্ছে না ক্রিস গেইলকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মে ১৬, ২০২০
শাস্তি পেতে হচ্ছে না ক্রিস গেইলকে ক্রিস গেইল

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) কমিটি ক্রিস গেইলের বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কমিটি জানিয়েছে, গেইল স্বীকার করেছে যে তার আগের ফ্রঞ্চাইজিদের নিয়ে করা মন্তব্য সিপিএল টুর্নামেন্ট এবং এর ব্র্যান্ডের জন্য ক্ষতির কারণ হতে পারে। সে জন্যই কমিটি বিষয়টি এখানেই পরিসমাপ্তির ঘোষণা করেছে।

সিপিএল কমিটি এক বিজ্ঞপ্তিতে বলে, ‘গত ৬ মে, গেইলের বিরুদ্ধে আমরা টুর্নামেন্টের নিয়মভঙ্গের একটি অভিযোগ পাই। যেটাতে বলা হয়েছে, গেইল গত ২৭ এপ্রিল একটি ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পোস্ট করেছে।

বিষয়টি পরীক্ষার জন্য আমরা তিন সদস্য বিশিষ্ট একটি ট্রাইবুনাল গঠন করি। তবে বিষয়টি পরীক্ষার আগে গেইলের সঙ্গে কথা বলা হলে তিনি আশ্বস্থ করেন যে, এই ধরনের কাজ তিনি করবেন না। যার ফলে সিপিএল ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ মনে করেছে, এটা আর ট্রাইবুনালের তালিকাভূক্ত করার প্রয়োজন নেই। যার ফলে এটা এখানেই পরিসমাপ্তি করা হয়েছে। ’

গেইল তার স্বীকারুক্তিতে বলেন, ‘সম্প্রতি আমি আমার ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে তিনটি ভিডিও পোস্ট করি। যেখানে আমি আমার পূর্বের ফ্রাঞ্চাইজি জ্যামাইকা তালাওয়াশ ছাড়ার কারণটা ব্যাখ্যা করি। কি জন্য আমি জ্যামাইকা ছেড়েছি তা তালাওয়াশ সমর্থকদের ব্যাখা করার জন্য ভিডিওটি আমি ব্যক্তিগত উদ্যোগেই বানিয়েছি। আমার ইচ্ছে ছিল, সিপিএল ক্যারিয়ার আমার ঘরের দল জ্যামাইকার হয়ে শেষ করি। আমি বুঝতে পেরেছি যে, আমার এই মন্তব্য সিপিএল ক্রিকেটের সন্মানটা নষ্ট করবে, এটা আমার উদ্দেশ্য ছিলো না। ’

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ২০১৯ সালে জ্যামাইকা তালওয়াসের সঙ্গে তিন বছরের জন্য চুক্তি করেছিলেন ক্রিস গেইল। তবে এক বছর না যেতেই তাকে ছেড়ে দেয় ক্লাবটি। আর এ কারণে কিছুদিন আগে দলটির সহকারী কোচ রামনরেশ সারওয়ানকে দায়ী করে নিজের ইউটিউব চ্যানেলে ভিডিও পোস্ট করেন ইউনিভার্সাল বস।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ১৬, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।