ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

১৩ জুন ফিরছে ইতালিয়ান সিরি আ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, মে ১৪, ২০২০
১৩ জুন ফিরছে ইতালিয়ান সিরি আ! ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস মহামারির কারণে স্থগিত হয়ে যাওয়া ইতালিয়ান সিরি আ ১৩ জুন থেকে ফের শুরু হচ্ছে। তবে এর আগে দেশটির সরকারের অনুমতির প্রয়োজন হবে।

বুধবার (১৪ মে) ইতালির শীর্ষ লিগের ২০টি ক্লাবের সঙ্গে ভিডিও কনফারেন্সে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কোনো কারণে ফের পিছিয়ে গেলে পরিবর্তিত তারিখ হিসেবে ২০ জুন নির্ধারণ করা হয়েছে।

 

'স্কাই স্পোর্টস'র রিপোর্ট অনুযায়ী, ক্লাবগুলোর ঐক্যমত্য সত্ত্বেও পুনরায় মৌসুম শুরুর আগে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে ইতালির সরকার।  

কিছুদিন আগে ইতালির শীর্ষ লিগের ক্লাবগুলো অনুশীলন শুরু করেছে। তবে খেলোয়াড়রা এখনও ব্যক্তিগতভাবে অনুশীলন চালিয়ে যাচ্ছে। আগামী সোমবার থেকে যৌথভাবে অনুশীলন শুরু হওয়ার কথা।

করোনায় ইউরোপের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে ইতালি একটি। ইউরোপে প্রথম করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ে এই দেশটিতেই।  

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে গত ৯ মার্চ ইতালিতে ফুটবল স্থগিত করা হয়। কয়েকটি ক্লাবের বেশ কয়েকজন খেলোয়াড়ও করোনা আক্রান্ত হয়েছেন। এক জুনেটাসেরই ৩ খেলোয়াড় আক্রান্ত হয়েছিলেন। গত সপ্তাহেও ফ্লোরেন্তিনার তিন খেলোয়াড় এবং তিন সাপোর্ট স্টাফ করোনা পজিটিভ হয়েছেন। এছাড়া তোরিনোর এক খেলোয়াড়ও আক্রান্ত হয়েছেন।

করোনায় খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত টানা নবম সিরি আ  শিরোপা জেতার দাবিদার ছিল জুভেন্টাস। তবে দ্বিতীয় স্থানে থাকা লাৎসিও মাত্র ১ পয়েন্ট কম নিয়ে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। আর জুভদের চেয়ে ৯ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান।

এর আগে করোনা ধাক্কা পেছনে ফেলে ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে সবার আগে মৌসুম চালুর ঘোষণা দিয়েছে বুন্দেসলিগা। আগামী শনিবার থেকেই শুরু হওয়ার কথা জার্মানির এই শীর্ষ লিগ। এছাড়া ফেরার অপেক্ষায় আছে স্প্যানিশ লা লিগাও। এরইমধ্যে অনুশীলনও শুরু করে দিয়েছে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের মতো ক্লাবগুলো।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, মে ১৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।