bangla news

প্রিয় ব্যাট নিলামে তুলছেন না আশরাফুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৩ ১০:০০:০৫ পিএম
মোহাম্মদ আশরাফুল/ফাইল ছবি

মোহাম্মদ আশরাফুল/ফাইল ছবি

কার্ডিফে ২০০৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতানোর সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলতে চেয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। নিলাম থেকে প্রাপ্ত অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ব্যয় করার কথা ছিল। কিন্তু সিদ্ধান্ত বদলেছেন তিনি।

১১ মে ‘অকশন ফর অ্যাকশনে’র পেজে নিলামে ওঠার কথা ছিল আশরাফুলের ব্যাটটি। এর ভিত্তিমূল্য রাখা হয়েছিল ১৫ লাখ টাকা। কিন্তু মুশফিকুর রহিমের ব্যাটের নিলাম নিয়ে সাম্প্রতিক সময়ে যে 'উল্টাপাল্টা' ঘটনা ঘটেছে তার প্রেক্ষিতে পিছিয়ে এসেছেন তিনি।

অনলাইন ই-কমার্স সাইট 'পিকাবো'র মাধ্যমে নিলামে তোলা হয় মুশফিকের ব্যাট। শ্রীলঙ্কার বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো সেই ব্যাটটি ভালো দামে বিক্রি হবে এমনটাই আশা করা হচ্ছিল। নিলামে মুশফিকের ব্যাটটির দাম ৪০ লাখ টাকা ছাড়িয়ে গেছে বলে শোনা গেলেও পরে জানা যায়, ওটা নকল বিড ছিল। অর্থাৎ, মিথ্যা দাম হাঁকিয়েছিল কয়েকজন। এতে নিলামকারী প্রতিষ্ঠান নিলাম সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এই ঘটনায় নিন্দার ঝড় বয়ে যায় সারা দেশে। একটা মহৎ উদ্দেশ্য কয়েকজনের অপকর্মের কারণে বিঘ্নিত হতে দেখে অবাক হয়েছেন অনেকে।

মুশফিকের ব্যাট নিয়ে 'উল্টাপাল্টা' এই ঘটনার কারণেই নিজের প্রিয় স্মারক নিলামে তুলতে চাইছেন না আশরাফুল। তার ব্যাখ্যা, উল্টাপাল্টা হলে এমন মূল্যবান স্মারক নিলামে তোলার কোনো মানে নেই। সাবেক এই টাইগার দলপতির মতে, আমাদের দেশে এখনও নিলামের সংস্কৃতি সেভাবে গড়ে ওঠেনি। নিলামের সংস্কৃতি আরও ভালো হলে ব্যাট নিলামে দেবেন বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মে ১৩, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-13 22:00:05