ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পিসিবি'র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ আমির, নতুন মুখ নাসিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, মে ১৩, ২০২০
পিসিবি'র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ আমির, নতুন মুখ নাসিম ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন তিন অভিজ্ঞ ক্রিকেটার- মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও হাসান আলী। তবে কিছুটা চমকে দিয়ে টিকে গেছেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ।

এবার অনেক আগেভাগেই কেন্দ্রীয় চুক্তিতে থাকাদের নাম প্রকাশ করেছে পিসিবি। এর পেছনে উদ্দেশ্য হলো, করোনা মহামারির কারণে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের মধ্যে যেন আর্থিক নিরাপত্তা নিয়ে সংশয় সৃষ্টি না হয়।

পিসিবি ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে আজহার আলী (টেস্ট) এবং বাবর আজমের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) অধিনায়কত্বের মেয়াদ বাড়াবো হয়েছে। এছাড়া পেসার শাহিন শাহ আফ্রিদিকে 'এ' ক্যাটাগরিতে উন্নীত করা হয়েছে।  

নতুন মুখ হিসেবে পিসিবি'র নতুন চুক্তিতে জায়গা করে নিয়েছেন রুকি পেসার নাসিম শাহ এবং ডানহাতি ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। তাদের জায়গা দিতে বাদ পড়েছেন আমির, রিয়াজ ও হাসানদের মতো সিনিয়ররা।

মৌসুমের অধিকাংশ সময়ে ইনজুরিতে পড়ে দলের বাইরে থাকার কারণে হাসান আলীকে বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তান দলের হেড কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক। । অন্যদিকে আমির ও রিয়াজকে বাদ দেওয়ার কারণ হিসেবে সাদা বলের ক্রিকেটে মনোযোগ দিতে টেস্ট না খেলার সিদ্ধান্ত নেওয়ার কথা উল্লেখ করেছেন তিনি।  

এদিকে চুক্তিতে জায়গা দিলেও সরফরাজ আহমেদকে 'এ' ক্যাটাগরি থেকে এক ধাপ নামিয়ে 'বি' ক্যাটাগরিতে রাখা হয়েছে। পিসিবি'র ভবিষ্যত পরিকল্পনায় তিনি ভালোভাবেই আছেন বলে জানিয়েছেন মিসবাহ।

২০২০-২১ মৌসুমের জন্য পিসিবি'র কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের তালিকা নিচে দেওয়া হলো-

'এ' ক্যাটাগরি: আজহার আলী, বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি

'বি' ক্যাটাগরি: আবিদ আলী, আসাদ শফিক, হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাদাব খান, শান মাসুদ, ইয়াসর শাহ।

'সি' ক্যাটাগরি: ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, নাসিম শাহ, উসমান শেনওয়ারি।

উদীয়মান খেলোয়াড়দের ক্যাটাগরি: হায়দার আলী, হারিস রৌফ, মোহাম্মদ হাসনাইন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মে ১৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।