ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অনুশীলনে ফিরেছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মে ১১, ২০২০
অনুশীলনে ফিরেছে রিয়াল মাদ্রিদ কোচ জিদানের তত্ত্বাবধানে অনুশীলন করছেন রামোসরা/ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে স্পেনে লকডাউন ঘোষণার প্রায় দুই মাস পর অনুশীলনে ফিরেছেন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা।

স্প্যানিশ লা লিগার বর্তমান মৌসুম শুরু হবে আগামী জুনের মাঝামাঝি সময়ে। এ উপলক্ষে অনুশীলনে ফিরছে দলগুলো।

গত শুক্রবার থেকেই বার্সার অনুশীলন মাঠে ফিরেছেন মেসি-পিকেরা। এবার অনুশীলনে শুরু করলেন রিয়ালের খেলোয়াড়রা।

সোমবার (১১ মে) থেকে শুরু হওয়া রিয়ালের ট্রেনিং কমপ্লেক্স বালদেবেবাসে রিয়ালের খেলোয়াড়রা আলাদা আলাদাভাবে অনুশীলন করেছেন। খেলোয়াড়দের দুই গ্রুপে ভাগ করে ভিন্ন ভিন্ন শিফটে অনুশীলনে নামানো হয়।  

অনুশীলনে প্রতি গ্রুপকে সামাজিক দূরত্ব মেনে অবস্থান নিতে হয় এবং এরপর খেলোয়াড়দের প্রত্যেকেই বল নিয়ে কিংবা বল ছাড়াই একা একা অনুশীলন করেন।

রিয়ালের অনুশীলন সূচি অনুযায়ী প্রথম সপ্তাহে শুধু ব্যক্তিগত অনুশীলন চালু থাকবে। আর এর নেতৃত্ব দেবেন ক্লাবের ফিটনেস কোচ গ্রেগরি দুপন্ত। প্রথমদিনের অনুশীলনে হাজির ছিলেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তবে তিনিও সামাজিক দূরত্ব বজায় রেখে শুধু খেলোয়াড়দের বিভিন্ন বিষয়ে নির্দেশনা দিয়েছেন।

আগামী সপ্তাহে রিয়ালের খেলোয়াড়রা ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করবেন। প্রতি গ্রুপে ছয়জনের বেশি খেলোয়াড় থাকবেন না। তবে তখনও খেলোয়াড়দের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা হবে। এছাড়া খেলোয়াড়দের মুখে মাস্ক আর হাতে গ্লাভস পরার ক্ষেত্রেও নির্দেশনা দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মে ১১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।