ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘রোজা, নামাজ ও কোরআন পড়া আমাকে খারাপ থেকে দূরে রাখছে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মে ১১, ২০২০
‘রোজা, নামাজ ও কোরআন পড়া আমাকে খারাপ থেকে দূরে রাখছে’ জাহানারা আলম

বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দলের নির্ভরযোগ্য বোলার জাহানারা আলম। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সব ধরনের ক্রিকেট স্থগিত থাকায় আপাতত গৃহবন্দী জীবন কাটছে তার। 

করোনার সময় ক্রিকেটাররা কিভাবে জীবনযাপন করছেন, লকডাউনের সময় কিভাবে তাদের রুটিন মাফিক কাজ ও জীবন ক্ষতিগ্রস্থ হচ্ছে তা নিয়ে জনপ্রিয় ক্রীড়া মাধ্যম ইএসপিএনক্রিকইনফো ‘ডাউনটাইম ডায়েরিস’ নামে এক সিরিজ সাক্ষাৎকার নিচ্ছে ক্রিকেটারদের। এবার তারা সাক্ষাৎকার নিয়েছেন জাহানারার।

 

শুরুতেই ইএসপিএনক্রিকইনফো ২৭ বছর বয়সী তারকার কাছে প্রশ্ন রেখেছিল, ‘সীমবদ্ধতার মাঝে কোন ধরনের অসুবিধা হচ্ছে কিনা। উত্তরে জাহানারা বলেন, ‘লকডাউনের শুরুতে, সারাদিন ঘরে থাকতে হবে বলে আমি খুব চাপে ছিলাম। কিন্তু সাধারণত আমি খুব সুশৃঙ্খল জীবনযাপন করি। বেশিরভাগ সময় খেলা থাকার কারণে গত বছর রোজা রাখতে পারিনি। এবার পরিকল্পনা করেছি, নিয়মিত সব রোজা রাখার, নামাজ এবং কোরআন পাঠ করার। এসব পালন আমাকে খারাপ চিন্তা থেকে দূরে রাখে। ’

খেলা না থাকলেও নিজেকে কিভাবে ফিট রাখছেন, সে প্রশ্নের জবাবে বাংলাদেশি বোলার আরও বলেন, ‘রমজানের আগে, দুইদিনে আমি একবার ব্যয়াম করতাম, যেহেতু আমার বাড়িতে ব্যয়ামের উপকরণ নেই তাই সিঁড়ি বেয়ে ওঠা, বডি-পুশ ওয়ার্ক এসব করছি। এখন আমি তিনদিনে একবার অল্প সময়ের জন্য ব্যয়াম করি। যাতে দুর্বল হয়ে না পড়ি। ’

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মে ১১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।