ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

এ বছর টেনিসের আশা আর করছেন না নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মে ১১, ২০২০
এ বছর টেনিসের আশা আর করছেন না নাদাল রাফায়েল নাদাল।

করোনা ভাইরাসের কারণে অনান্য ক্রীড়া আসরের মতো টেনিসেও বড় ধাক্কা লেগেছে। আর জনপ্রিয় এই খেলাটি এ বছর আবার ছন্দে ফিরবে, এমন আশা একেবারেই করছেন না রাফায়েল নাদাল। তিনি বরং কোর্টে ফেরা নিয়ে আগামী বছরকে লক্ষ্য বানাচ্ছেন।

৩৩ বছর বয়সী স্প্যানিশ  এই তারকা এক সাক্ষাৎকারে বলেন, ‘২০২০ সালে টেনিস নিয়ে আর চিন্তা করছি না। এ বছর টেনিস একপ্রকার শেষ হয়ে গিয়েছে।

আমার লক্ষ্য, আগামী বছর ভালো করে প্রস্তুতি নিয়ে কোর্টে নামা। ’ 

১৯টি গ্র্যান্ড স্ল্যাম জেতা বিশ্বের দুই নম্বর খেলোয়াড় নাদাল আরও বলেন, ‘আপাতত আগামী বছরের অস্ট্রেলিয়ান ওপেনের দিকে ফোকাস করছি। ওটাই বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট। ’

কোভিড-১৯ এর কারণে চলমান বছর বেশির ভাগ টুর্নামেন্টই স্থগিত হয়ে গেছে, যা এ বছর আর শুরু হবে কিনা তা নিয়ে আশঙ্কা রয়েছে। নাদাল যোগ করেন, ‘২০২০ সালটা একপ্রকার ভুলতে বসেছি। ভেবে নিয়েছি, আমাদের জীবন থেকে একটা বছর হারিয়ে গিয়েছে। আমাদের মতো প্লেয়ারের কাছে সময় অত্যন্ত মূল্যবান। একজন ২০ বছরের প্লেয়ারের থেকে ৩৫ বয়সী প্লেয়ারকে নিজের ক্যারিয়ার নিয়ে অন্যভাবে ভাবতে হয়। তার ওপর চোট আঘাত সমস্যা রয়েছে। সেদিক থেকে এই বছরটা নিয়ে আমি খুব হতাশ। ’

স্পেনে এখন বিভিন্ন ট্রেনিং সেন্টারগুলি বন্ধ রয়েছে। ফলে অনুশীলন নিয়ে  নাদালের সমস্যা হচ্ছে। সম্প্রতি স্পেনের কোর্টে অনুশীলন করতে গিয়ে লকডাউনের বিধি ভেঙেছেন আরেক তারকা নোভাক জোকোভিচ।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, মে ১১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।