bangla news

চ্যাম্পিয়নস লিগের সময়সূচি ফাঁস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১০ ৫:২৮:৩৫ পিএম
লিঁও বনাম জুভেন্টাসের ম্যাচের দৃশ্য: ছবি-সংগৃহীত

লিঁও বনাম জুভেন্টাসের ম্যাচের দৃশ্য: ছবি-সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে শেষ ষোলোর প্রথম লেগের পরপরই স্থগিত হয়ে যায় চলতি চ্যাম্পিয়নস লিগের আসর। ফের কবে ইউরোপে ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াই মাঠে গড়াবে অনিশ্চিত। তবে এরই মধ্যে চ্যাম্পিয়নস লিগের সময়সূচি ফাঁস করে দিয়েছেন ফরাসি ক্লাব লিঁও সভাপতি জ্যাঁ-মিশেল অলাস।

কয়েকদিন ধরে প্রতিনিয়ত সংবাদের শিরোনাম হচ্ছেন তিনি। করোনার কারণে ফরাসি লিগ ওয়ানের মৌসুম বাতিল করে পিএসজি’র হাতে শিরোপা তুলে দেওয়াটা মেনে নিতে পারেননি মিশেল অলাস। কারণ তার দল ২০১৯/২০ মৌসুমের পয়েন্ট তালিকায় ছিল সাতে। যার কারণে সুযোগ থাকা সত্ত্বে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে লিঁওকে থাকতে হবে দর্শক হয়ে। অবশ্য তিনি এখনও বিশ্বাস করেন, পুনরায় চালু হবে বাতিল হয়ে যাওয়া লিগ ওয়ান। 

লিগ ওয়ানের আগামী মৌসুম ২২ দল নিয়ে শুরুর জন্যও ইতোমধ্যে তিনি ধর্মঘটের পরামর্শ দিয়েছেন বাকি ক্লাবগুলোকে। এবার স্থগিত থাকা চ্যাম্পিয়নস লিগ কবে পুনরায় শুরু হবে তা জানিয়ে সবাইকে চমকে দিয়েছেন লিঁও প্রেসিডেন্ট। 

চ্যাম্পিয়নস লিগে নিজের ক্লাবের খেলার সূচি নিয়ে আরটিএল নামের এক গণমাধ্যমকে তিনি বলেন, ‘তুরিনে দর্শকশূন্য মাঠে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচটি ৭ আগস্ট ধার্য করা হয়েছে।’

গত ফেব্রুয়ারিতে নিজেদের মাঠে শেষ ষোলোর প্রথম লেগে জুভদের ১-০ গোলে হারায় লিঁও। তবে করোনার কারণে বিশ্বজুড়ে ক্রীড়া ইভেন্ট স্থগিত হয়ে যাওয়ায় দ্বিতীয় লেগ খেলতে ইতালি সফরে যাওয়া হয়নি তাদের। 

কেবল নিজেদের ম্যাচ নয়, মিশেল অলাস ফাঁস করে দিয়েছেন বাকি ম্যাচগুলোর সময়সূচিও। লিঁও সভাপতির ফাঁস করা সূচি অনুযায়ী ৭ আগস্ট প্রথমদিন মুখোমুখি হবে জুভেন্টাস-লিঁও এবং ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ। ৮ আগস্ট, বায়ার্ন মিউনিখ-চেলসি এবং বার্সেলোনা-নাপোলি। 

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ হবে ১১-১২ আগস্ট আর ১৪-১৫ আগস্ট হবে দ্বিতীয় লেগ। সেমিফাইনালের প্রথম লেগ হবে ১৮-১৯ আগস্ট এবং দ্বিতীয় লেগ হবে ২১-২২ আগস্ট। ফাইনাল হবে আগের নির্ধারিত ভেন্যু ইস্তাম্বুলে, ২৯ আগস্ট।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মে ১০, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল উয়েফা চ্যাম্পিয়নস লিগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-10 17:28:35