bangla news

বিশ্বকাপজয়ী জার্সি দান করলেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১০ ১১:০৭:৪০ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারিতে অন্য অনেকের মতো এগিয়ে এলেন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাও। কোভিড-১৯ এর এই সময় নিজের জন্মভূমি আর্জেন্টিনার বুয়েন্স এইরেসে ক্ষতিগ্রস্তদের সাহায্যে মেক্সিকোয় অনুষ্ঠিত ১৯৮৬ বিশ্বকাপজয়ী স্বাক্ষরিত জার্সি দান করলেন ফুটবল ঈশ্বর।

ইউরোপের বড় দেশগুলির পাশাপাশি আর্জেন্টিনাও করোনা পরিস্থিতিতে যথেষ্ট উদ্বেগজনক জায়গায় রয়েছে। ম্যারাডোনা দান করা জার্সিতে লিখেন, ‘আমরা এই অবস্থা কাটিয়ে উঠতে পারব।’ 

বুয়েনস এইরেসের একটি জায়গা  ভাইরাস সংক্রমণে ভীষণ নাজুক অবস্থা। আক্রান্ত ও আক্রান্তের কাছাকাছি যাওয়া প্রচুর লোক সেখানে গৃহবন্দি। তাদের সাহায্য করতেই প্রথমে ম্যারাডোনার দান করা জার্সি নিলাম হওয়ার কথা ছিল। কিন্তু পরে লটারি করে তা দান করা হয় আক্রান্তদের পাশে থাকা মানুষদের। যারা অসহায় মানুষদের দিয়েছেন ফেস মাস্ক ও ১০০ কিলোগ্রাম খাবার।

স্থানীয় বাসিন্দা মার্তা গুতিরেস এ বিষয়ে বলেন, ‘আমাদের কত বড় উপকার যে হল তা কল্পনাও করতে পারবেন না দিয়েগো। এই দান অমূল্য। যতদিন বেঁচে থাকব ততদিন এই দান মনে রাখব। কারণ ম্যারাডোনা আমাদের কাছে নিছকই একজন ফুটবলার নন, দেবতার মতো। যে ব্যক্তি তার তারকাসুলভ ইমেজের বাইরেও সমাজের মানুষকে নিয়ে ভাবেন। তাদের পাশে থাকেন।’

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মে ১০, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-10 11:07:40