ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘ওজিল কতটা গুরুত্বপূর্ণ তা লোকজন বুঝে না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ৯, ২০২০
‘ওজিল কতটা গুরুত্বপূর্ণ তা লোকজন বুঝে না’ মেসুত ওজিল

মেসুত ওজিলের সৃজনশীল ক্ষমতা অনেক সমর্থকদের কাছে আন্ডাররেটেড মনে করেন তার জার্মানির জাতীয় দল ও আর্সেনাল সতীর্থ বার্নদ লেনো। 

গোলক্ষক লেনো ক্লাব ও স্বদেশি সতীর্থ ওজিলকে বেশ কাছ থেকে দেখেছেন। তিনি করেন, বিশ্বকাপজয়ী ৩১ বছর বয়সী মিডফিল্ডার তার প্রতিভার ন্যায্য দাম পাননি।

সকার এএম নামের এক ক্রীড়া মাধ্যমকে এ কথা বলেন লেনো।  

২৮ বছর বয়সী গানার গোলরক্ষক বলেন, ‘আমি মনে করি, তার পাসিং খুব ভালো, অবিশ্বাস্য। ’

গত কয়েক মৌসুমে নিজের সেরাটা দেখাতে পারেননি ওজিল। গুঞ্জন ওঠেছিল, তাকে বিক্রি করে দিতে পারে আর্সেনাল। তবে চলতি মৌসুমে নতুনভাবে আবারও ফর্মে ফেরার আভাস দিয়েছেন তিনি। করোনা ভাইরাসের কারণে ইংলিশ প্রিমিয়ার লিগ স্থগিত হওয়ার আগে নিজের নামের পাশে ছয় গোল এবং চার অ্যাসিস্ট যোগ করেন ওজিল।  

জার্মান সতীর্থের সাম্প্রতিক পারফর্ম্যান্স বিবেচনা করে লেনো বলেন, ‘অবশ্যই, বিগত সময়ে সে (ওজিল) তেমন অ্যাসিস্ট করতে পারেনি। তবে আপনি দেখেন, সে কতগুলো সুযোগ তৈরি করেছে, সে অ্যাসিস্ট করার আগে একটি পাস হলেও খেলেছে। সে সতীর্থদের ভালো পজিশনে নিয়ে আসে। কিন্তু লোকজন তা দেখে না। ’

সাম্প্রতিক সময়ে খুব ভালো পারফর্ম্যান্স না করলেও ওজিল আর্সেনালের ২৫৪ ম্যাচের উপস্থিতে ৭৭টি অ্যাসিস্টের দুর্দান্ত রেকর্ড বজায় রেখেছেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ০৯, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।