ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

ফুটবল

সভাপতি পদপ্রার্থী দ্রগবাকে সমর্থন জানালেন তোরে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৮-০৫ ০৫:১৬:০৭ পিএম
সভাপতি পদপ্রার্থী দ্রগবাকে সমর্থন জানালেন তোরে দ্রগবা ও তোরে

আইভরিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের (এফআইএফ) সভাপতি হওয়ার চেষ্টা করছেন দিদিয়ের দ্রগবা। সাবেক চেলসি কিংবদন্তি সেই অভিযানে বিশাল এক সমর্থনও পেয়ে গেছেন ইতোমধ্যে। ৪২ বছর বয়সী সাবেক ব্লুজ স্ট্রাইকারকে সমর্থন জানিয়েছেন তার সাবেক জাতীয় দলের সতীর্থ ইয়াইয়া তোরে। 

আইভরি কোস্টের তো বটে, আফ্রিকান ফুটবল ইতিহাসের অন্যতম দুই সেরা তারকা দ্রগবা এবং তোরে। দু’জনের সম্পর্কটাও ভ্রাতৃত্বসুলভ।

দ্রগবাকে সমর্থন জানিয়ে বার্সেলোনা ও ম্যানচেস্টার সিটির সাবেক মিডফিল্ডার বলেন, ‘আমাদের ফুটবলের পরিবর্তনের সময় এটা। আমাদের ফুটবলে আধুনিকত্ব দরকার। যখন আমি বলি, আমি দ্রগবাকে সমর্থন করি, তখন এটা আমাদের দেশের ভালোর জন্যই। তার মানের প্রাক্তন খেলোয়াড়কে আফ্রিকার প্রয়োজন। ’ 

৩৮ বছর বয়সী তোরে তার অফিসিয়াল ইন্সটাগ্রাম পেজে আরও লেখেন, ‘দিদিয়ের আবার বড় ভাই, আমার অধিনায়ক। লোকজন আমাদের সম্পর্কে অনেক কথা বলে, তবে আমরা সমসময় শান্ত থাকি। আমরা একজন আরেকজনকে জানি। প্রেস থেকে সমর্থকসহ অনেক লোক তাকে সমালোচনা করার চেষ্টা করেছে। ’ 

আইভরি কোস্টের জার্সিতে ১০৫ ম্যাচ খেলা দ্রগবা সেপ্টেম্বরে আইভরিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি হওয়ার ইচ্ছে ঘোষণা করেন। কিন্তু চলমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে নির্বাচনের সময় এখনও ঠিক হয়নি।  

সভাপতি পদে সাবেক আইভরি কোস্ট অধিনায়ক দ্রগবার অন্য দুই প্রতিদ্বন্দ্বী হচ্ছেন সরি দিয়াবাতে এবং এফআইএফ’র ভাইস-প্রেসিডেন্ট ইদ্রিস দিয়ালো।  

তোরের সমর্থন পেলেও অবশ্য দ্রগবার এই প্রচেষ্টাকে এখনও অনেক খেলোয়াড় সমর্থন জানায়নি। আইভরিয়ান কোস্টের সাবেক ফুটবলারদের ইউনিয়ন দ্রগবার চেয়ে বেশি দিয়াবাতেকে সমর্থন জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ০৮, ২০২০
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa