bangla news

সেনাবাহিনীতেও সেরার পুরস্কার জিতলেন টটেনহামের সন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-০৮ ৪:১৫:৫৬ পিএম
সেনাবাহিনীর পোশাকে সন হিয়ুং-মিন

সেনাবাহিনীর পোশাকে সন হিয়ুং-মিন

তিন সপ্তাহের মৌলিক সেনাবাহিনী ট্রেনিং কোর্স শেষ করেছেন দক্ষিণ কোরিয়ার টটেনহাম ফরোয়ার্ড সন হিয়ুং-মিন। কোর্স শেষে শুক্রবার (০৮ মে) ১৫৭ প্রশিক্ষণার্থীদের মধ্যে শীর্ষ পারফর্মারের পুরস্কারও জিতেছেন তিনি। 

 

দক্ষিণ কোরিয়ার জেহুর দক্ষিণ দ্বীপের ম্যারিন কর্পস অফিসার ইউনিটিতে ট্রেনিং শেষ করেন সন। ইউনিটটির এক অফিসারের বরাত দিয়ে দেশটির ইয়োনহাপ নিউজ অ্যাজেন্সি জানিয়েছে, সেরা পারফর্মারের পাঁচ ধরণের পুরস্কারের মধ্যে ‘সে (সন) পিলসাং পুরস্কার গ্রহণ করেছে। 

তিনি আরও বলেন, ‘সুষ্ঠু ও কঠোরতার মধ্য দিয়ে সে কোর্সটি সম্পন্ন করেছে এবং তার প্রশিক্ষণ কর্মকর্তারা জানিয়েছেন, বিশ্বস্ততার মধ্য দিয়ে তাকে ট্রেনিং দেওয়া হয়।’

ট্রেনিং শেষ করলেও অবশ্য এখনই সেনাবাহিনী থেকে মুক্তি পাচ্ছেন না ২৭ বছর বয়সী স্পার্স ফরোয়ার্ড। দক্ষিণ কোরিয়াকে ২০১৮ সালে এশিয়ান গেমস ফুটবল টুর্নামেন্টে স্বর্ণ পদক জেতানো সনকে আরও ৩৪ সপ্তাহব্যাপী ৫৪৪ ঘণ্টা সামাজিক সেবা দিতে হবে। 

নিয়মানুয়ায়ী দেশটির প্রতিটি পুরুষ নাগরিককে দুই বছরের জন্য সেনাবাহিনী ট্রেনিং কোর্স করতে হয়। তবে অ্যাথলেট হিসেবে দেশকে এশিয়ান গেমস বা অলিম্পিকে স্বর্ণপদক জেতালে নিয়ম শিথিল করা হয়। দুই বছর আগে দক্ষিণ কোরিয়াকে এশিয়ান গেমসে স্বর্ণ পদক এনে দেন সন। সেই হিসেবে দুই বছরের পরিবর্তে তার ট্রেনিং কোর্স নেমে আসে তিন সপ্তাহে। 

করোনা ভাইরাসের কারণে ইংলিশ প্রিমিয়ার লিগ স্থগিত হওয়ার পরপরই দেশে ফেরত যান সন। এরপর ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পর সিদ্ধান্ত নেন, সময়টাতে বাধ্যতামূলক মিলিটারি ট্রেনিং কোর্স সম্পন্ন করার। 

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মে ০৮, ২০২০
ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-08 16:15:56