ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শুরুর আগেই করোনা আক্রান্ত ৩ ফুটবলার শনাক্ত ইতালিয়ান লিগে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মে ৮, ২০২০
শুরুর আগেই করোনা আক্রান্ত ৩ ফুটবলার শনাক্ত ইতালিয়ান লিগে ছবি-সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হওয়া দেশের তালিকায় উপরের দিকেই আছে ইতালি। দেশটির শীর্ষ ফুটবল সিরি’আ লিগের ক্লাব জুভেন্টাসেই প্রথম কোনো ফুটবলারের কোভিড-১৯ আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

বর্তমানে করোনার প্রকোপ কমে এসেছে ইতালিতে। আট সপ্তাহের লকডাউনের বিধিনিষেধ শিথিল করে জনজীবন স্বাভাবিক করার পাশাপাশি স্থগিত হয়ে যাওয়া সিরি’আ লিগও শুরুর পরিকল্পনা চলছে।

ইতোমধ্যে ক্লাবগুলোকে অনুশীলন করার অনুমতি দিয়েছে ইতালি সরকার। তবে খেলোয়াড়রা অনুশীলন করবে আলাদা আলাদাভাবে।  

তবে শুরুর পরিকল্পনা চলাকালীন আবারও ভাবতে হচ্ছে সিরি’আ কর্তৃপক্ষকে। কারণ ফিওরেন্তিনার তিনজন খেলোয়াড়ের করোনা পজিটিভ এসেছে। কেবল খেলোয়াড় নয়, আক্রান্ত হয়েছেন ক্লাবটির তিনজন সহকারী কর্মীদের সদস্যও । খেলোয়াড় ও কর্মকর্তাদের নাম প্রকাশ করেনি ফিওরেন্তিনা।  

করোনা আক্রান্ত ফুটবলার ও কর্মকর্তাদের আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া ক্লাবটির বাকি খেলোয়াড় ও কর্মকর্তাদের মেডিকেল ও ফিটনেস পরীক্ষা দিতে হবে।  

ফিওরেন্তিনা এক বিবৃতিতে জানায়, ‘নিয়ম অনুয়ায়ী আক্রান্ত খেলোয়াড়দের আইসোলেশনে রাখা হয়েছে। অনুশীলন ও অন্যান্য কার‌্যকলাপ শুরুর আগে দলের বাকিদের মেডিকেল ও ফিটনেস পরীক্ষা করানোর পরিকল্পনা করা হচ্ছে। ’ 

এর আগে গত বুধবার (০৬ মে) সিরি’আ লিগের আরেক ক্লাব তোরিনোর এক খেলোয়াড়েরও করোনা পরীক্ষায় পজিটিভ আসে এবং তাকেও আইসোলেশনে পাঠানো হয়।

ইতালি সরকার সিরি’আ লিগের ক্লাবগুলোকে অনুশীলনের অনুমতি দিলেও লিগ কবে থেকে শুরু হবে তা নিয়ে কোনো বিবৃতি দেয়নি।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, মে ০৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।