ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এভারটনের জার্সির স্পন্সর হবে টাইসনের গাঁজা কোম্পানি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, মে ৩, ২০২০
এভারটনের জার্সির স্পন্সর হবে টাইসনের গাঁজা কোম্পানি!

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব এভারটনের জার্সির স্পন্সর হওয়া নিয়ে আলোচনা চলছে মাইক টাইসনের ক্যানাবিস বা গাঁজা কোম্পানির। এমনটাই জানিয়েছেন আমেরিকার বক্সিং কিংবদন্তির ব্যবসায়িক অংশীদার। 

৫৩ বছর বয়সী সাবেক হেভিওয়েট চ্যাম্পিয়ন বক্সিং রিং ছাড়ার পর গ্রীক বিলনিয়ার আলকি ডেভিডের সঙ্গে ‘সুইসএক্স’ নামের এক ক্যানাবিস কোম্পানি চালু করেন। সোজা বাংলায়, টাইসনের কাজ-কারবার মূলত গাঁজা নিয়ে।

  মানবজীবনে গাঁজা কেবল মাদকদ্রব্য হিসেবে নয়, ঔষধি হিসেবেও ব্যবহৃত হয়। আর টাইসন-ডেভিডের ফার্মটি ক্যানিবিডিয়ল প্রোডাক্টস (সিবিডি) বা গাঁজা জাতীয় পণ্য বিক্রি করে।  

গত সপ্তাহে ডেভিড জানিয়েছিলেন, তার কোম্পানিটি আগ্রহী ছিল বার্সেলোনার স্টেডিয়াম ক্যাম্প ন্যুয়ের নাম স্বত্ব কিনতে।  

এবার তিনি জানালেন, এভারটনের জার্সির স্পন্সর হওয়ার বিষয়টি। বর্তমানে জুয়ার ফার্ম স্পোর্টপিসা’র সঙ্গে চুক্তি আছে দ্য টফিসদের। সেই চুক্তি শেষ হলেই সুইসএক্স স্পন্সর হতে চায় এভারটনের। আর তা বাস্তবায়ন হলে ইংলিশ ক্লাবটির খেলোয়াড়দের জার্সির সামনের অংশে থাকবে টাইসন-ডেভিডের কোম্পানির নাম।

ইনসাইডার নামের এক গণমাধ্যমকে এ ব্যাপারে ১.৪ পাউন্ড বিলিয়নের মালিক ডেভিড বলেন, ‘এভারটনের জার্সির স্পন্সর হওয়া নিয়ে আমরা এখন যুক্ত আছি। তারা আমার সঙ্গে যোগাযোগ করেছিল এবং আমরা ইতোমধ্যে নীলের মধ্যে সুইসএক্স’র নকশা করা লোগো তাদের দেখিয়েছি। এটা নিয়ে আমি অত উত্তেজিত নয়, তবে এটাকে সুন্দর দেখাবে। ’ 

ডেভিড নিজেও এভারটনের সমর্থক। এই চুক্তির ব্যাপারে আগ্রহের কারণ হিসেবে তিনি আরও বলেন, ‘যখন আমি প্রথম ইংল্যান্ডে এলাম, তখন সবাই ম্যানচেস্টার ইউনাইটেড এবং লিভারপুল সমর্থন করতো। সবাই ছিল লাল রঙের সমর্থক। বিপরীত হিসেবে, আমার নীল রঙ পছন্দ। তাই সমর্থনের জন্য বেছে নিলাম এভারটনকে। ’ 

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ০৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।