ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পেলের হাজার গোলের রেকর্ড ভেঙে সবার সেরা হতে চান রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, মে ২, ২০২০
পেলের হাজার গোলের রেকর্ড ভেঙে সবার সেরা হতে চান রোনালদো পেলে ও রোনালদো

পেশাদারি ক্যারিয়ারের পুরোটা সময় ম্যানচেস্টার ইউনাইটেডে কাটিয়েছেন গ্যারি নেভিল। সাবেক রেড ডেভিল ডিফেন্ডার ওল্ড ট্রাফোর্ডে সতীর্থ হিসেবে পেয়েছেন অনেক কিংবদন্তি তারকাকে। পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদোকেও। 

রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আগে ২০০৩-২০০৯ পযর্ন্ত ম্যানচেস্টার ইউনাইটেডে কাটিয়েছিলেন পর্তুগিজ উইঙ্গার। এই ৬ বছরে রোনালদোকে খুব কাছ থেকে দেখেছেন নেভিল।

যার কারণে বর্তমান জুভেন্টাস ফরোয়ার্ডের কী স্বপ্ন তা ভালো করে জানেন সাবেক ইংলিশ রাইট-ব্যাক।

নেভিল মনে করেন, এখনও উচ্চাকাঙ্খা পূরণ করতে চান রোনালদো। জুভ তারকার পরিকল্পনা হলো, ফুটবল সম্রাট পেলের হাজার গোলের রেকর্ড টপকে সর্বকালের সেরা ফুটবলার হওয়া।  

ব্রাজিলকে তিনবার বিশ্বকাপ জেতানো পেলে রেকর্ড এক হাজারেরও বেশি গোল করেছেন তার পেশাদারি ও জাতীয় দলের ক্যারিয়ারে। অবশ্য সেলেকাও কিংবদন্তির গোলসংখ্যা নিয়ে বিতর্ক আছে। নেভিল মনে করেন, রোনালদো সেই রেকর্ডটা নিজের নামের সঙ্গে বসিয়ে নিতে চান।

স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার বলেন, ‘বিশ্বের সেরা হওয়ার জন্য সে (রোনালদো) তার অভিযান অব্যাহত রেখেছে। আমি যাদের সঙ্গে খেলেছি তাদের মধ্যে সে এমন এক খেলোযাড় যার কাছে ব্যক্তিগত ট্রফি অনেক গুরুত্বপূর্ণ। ’ 

বয়সের হিসেবে রোনালদো ইতোমধ্যে ক্যারিয়ারের সায়াহ্নে পৌঁছে গেছেন। গত ফেব্রুয়ারিতে ৩৫তম জন্মদিন পালন করেছেন তিনি। যার জন্য কঠিন হতে পারে পেলের রেকর্ড ভাঙা। অবশ্য একটা জায়গায় ঠিকই পেলেকে টপকে গেছেন রোনালদো। জাতীয় দলের হয়ে ৯৯ গোল করেছেন জুভেন্টাস তারকা। যেখানে পেলের গোল ৭৭।  

তবে পেলের এক হাজারেরও বেশি গোলের রেকর্ড ভাঙার জন্য আরও অনেক পথ পাড়ি দিতে হবে রোনালদোকে। কারণ এক হাজারেরও কম ম্যাচ খেলা তুরিন ফরোয়ার্ডের গোল এখনও ৭২৫টি।  

নেভিলের অবশ্য বিশ্বাস, পেলের রেকর্ড ভাঙার জন্য বদ্ধ পরিকর রোনালদো। সাবেক রেড ডেভিল তারকা বলেন, ‘গোল করা ও প্রতিদিন নিজেকে উপস্থাপন করার জন্য বদ্ধ-সংকল্প দরকার। সে জন্য রোনালদো উপযুক্ত। পেলের রেকর্ড টপকে যাওয়ার পরিকল্পনা আছে তার। সে সর্বকালের সেরা হতে চায়। ’ 

ইতোমধ্যে অবশ্য বিশ্বের সেরা হওয়ার দৌড়ে অনেক পথ পাড়ি দিয়ে ফেলেছেন রোনালদো। ১৮ বছরের ক্যারিয়ারে জিতেছেন পাঁচবার ব্যালন ডি’অর, তিনটি প্রিমিয়ার লিগ, দু’টি লা লিগা, একবার সিরি’আ স্কুদেত্তো। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের জার্সিতে জিতেছেন পাঁচটি ইউরোপীয়ান কাপ। দেশের জার্সিতে ইউরো চ্যাম্পিয়নশিপ তো আছেই।  

বাংলাদেশে সময়: ১৫১০ ঘণ্টা, মে ০২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।