ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রথম ক্রিকেটার হিসেবে ফেয়ার প্লে’র পুরস্কার ধোনির

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১২
প্রথম ক্রিকেটার হিসেবে ফেয়ার প্লে’র পুরস্কার ধোনির

মুম্বাই: ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে অল ইন্টারন্যাশনাল স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (এআইপিএস)’র পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।  

এআইপিএস’র সাধারণ সম্পাদক রসলিন মরিস এই বিষয়ে অফিসিয়ালি ধোনিকে অবহিত করেছেন বলে জানায় বার্তা সংস্থা পিটিআই।



৪ এপ্রিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র উদ্বোধনী অনুষ্ঠানে ধোনির হাতে পুরস্কার তুলে দেবেন এআইপিএস’র সভাপতি গিয়ান্নি মারলো।

মারলো বলেন,‘সারা বিশ্বে ফুটবলের পরই জনপ্রিয় খেলা ক্রিকেট। আমি উপমহাদেশে ও কমনওয়েলথ ভুক্ত দেশগুলোতে ক্রিকেটের ভূমিকাকে মূল্যায়ন করি। এই পুরস্কার তরুণ প্রজন্মকে দুর্নীতি পরিহার করে পরিচ্ছন্ন খেলার প্রতি আরও উৎসাহী করবে। ’

গত ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে উদারতার জন্য এই পুরস্কারের জন্য বিবেচিত হন ধোনি। লাঞ্চ বিরতির ঠিক আগে ইয়ান বেল সজোরে বল মারার পর নিশ্চিত চার হয়েছে ভেবে রওয়ানা দেন সাজঘরের উদ্দেশ্য। কিন্তু বল বাউন্ডারি লাইন অতিক্রম না করায় স্ট্যাম্প ভেঙ্গে দেন ফিল্ডাররা। নিয়মানুযায়ী তাকে আউট দেন আম্পায়ার। তবে ধোনি আউটের আবেদন প্রত্যাহার করে নিলে ফের ব্যাট করার সুযোগ পান এই ইংলিশ ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad