ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

ক্রিকেট

জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে বিসিবি সভাপতির শোক প্রকাশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২৯-০৪ ১২:৫২:৪৮ এএম
জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে বিসিবি সভাপতির শোক প্রকাশ ড. জামিলুর রেজা চৌধুরী

জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। মঙ্গলবার (২৮ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে একুশে পদক পাওয়া এই অধ্যাপকের মৃত্যুতে শোক প্রকাশ করেন বিসিবি সভাপতি।

শোক বিজ্ঞপ্তিতে সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যু আমাদের দেশের জন্য অপূরণীয় এক ক্ষতি। শুধু দেশেই নয়, দেশের বাইরেও তিনি ভীষণ প্রশংসিত ছিলেন।

বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নে তার ভূমিকা ছিল অনস্বীকার্য। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আমি তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। ’

প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী মঙ্গলবার (২৮ এপ্রিল) দিবাগত রাত ২টায় ঘুমের মধ্যে ‘হার্ট অ্যাটাক’ করেন। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

১৯৯৬ সালের জাতীয় নির্বাচনের আগে তিনি তিন মাসের তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টার দায়িত্ব পালন করেছিলেন।  খ্যাতিমান শিক্ষাবিদ ও প্রকৌশলী আমৃত্যু ড. জামিলুর রেজা চৌধুরী ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে গেছেন।  

২০১৮ সালে একুশে পদক পাওয়া এই শিক্ষককে সরকার জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দেয়।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa