ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের কিট নিলামে তুলবেন কোহলি-ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২০
আইপিএলের কিট নিলামে তুলবেন কোহলি-ডি ভিলিয়ার্স আইপিএলের কিট নিলামে তুলবেন কোহলি-ডি ভিলিয়ার্স

করোনা ভাইরাসের কারণে লণ্ডভণ্ড পুরো বিশ্ব। অন্য অনেকের মতো অ্যাথলেটরাও আক্রান্ত বা ক্ষতিগ্রস্তদের সাহায্য এগিয়ে এসেছেন। আর এবার যৌথ উদ্যেগে অসহায়দের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। ২০১৬ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একটি ম্যাচের কিট তারা ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে নিলামে তুলবেন।

আইপিএলের প্রথম থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে খেলে আসছেন কোহলি ও ডি ভিলিয়ার্স। আর ২০১৬ সালে ঘরের মাঠে এম চেন্নাস্বামী স্টেডিয়ামে গুজরাট লায়ন্সের বিপক্ষে ম্যাচটিতে ব্যবহৃত কিটই তারা নিলামে তুলবেন।

এই ম্যাচটি একটি বিশেষ ম্যাচই বটে। কেননা সে ম্যাচে দুজনই সেঞ্চুরির দেখা পেয়েছিলেন। প্রথমে ব্যাট করা ব্যাঙ্গালুরু এই দুজনের বিধ্বংসী ব্যাটিংয়ে ২৪৮ রানের পাহাড় গড়েছিল। যেখানে তাদের জুটিতেই এসেছে ২২৯ রান। যা কিনা টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান।

আরসিবির এই তারকারা ইন্সটাগ্রাম লাইভে এসে সেই ম্যাচের কিট নিলামে তোলার খবরটি নিশ্চিত করেন। কোহলি ইন্সটাতে লিখেন, ‘এবির সঙ্গে এমন কিছু করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ’

এদিকে ডি ভিলিয়ার্স তাদের সেই ম্যাচের একটি ছবি পোস্ট করে বিশাল স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেন, ক্রিকেট আমাকে অসাধারণ কিছু স্মৃতি দিয়েছে। এদের মধ্যে ২০১৬ সালে আরসিবির হয়ে গুজরাট লায়ন্সের বিপক্ষে বিরাট কোহলির সঙ্গে জুটির ম্যাচটি অন্যতম।

আইপিএলের সেই ম্যাচটি ভোলার মতো না। এম চেন্নাস্বামীর দর্শকরা পাগল হয়ে যাচ্ছিল। আমরা দুজনেই সেঞ্চুরি করেছিলাম, আর ৯৬ বলে ২২৯ রানের জুটি গড়ি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে আমরা ম্যাচটি ১৪৪ রানে জিতি।

সেই ম্যাচে এবি ৫২ বলে ১২৯ রান করেন। যেখানে কোহলির ব্যাট থেকে আসে ৫৫ বলে ১০৯।

এবি আরও লিখেন, আমরা এখন কোভিড-১৯ মহামারি মোকাবিলা করছি এবং বিরাট ও আমি মানুষের সাহায্যে এগিয়ে আসার উদ্যোগ নিয়েছি। মানুষের এখন খাবার খেতেই কষ্ট করতে হচ্ছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি ২০১৬ সালের সেই বিশেষ দিনের কিছু জিনিসপত্র অনুদান হিসেবে দেব।

এবি জানান, কোহলি সেই ম্যাচে তার ব্যবহৃত ব্যাট ও গ্লাভস অনুদান হিসেবে দেবেন। আর তিনি ব্যাট ও টি-শার্ট নিলামে ওঠাবেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad