ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোচের ‘প্রভুত্বব্যঞ্জক অ্যাপ্রোচ’ পছন্দ নয় বিসিবির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২০
কোচের ‘প্রভুত্বব্যঞ্জক অ্যাপ্রোচ’ পছন্দ নয় বিসিবির বাংলাদেশ নারী ক্রিকেট দল: ছবি-সংগৃহীত

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশ হয়েই দেশে ফিরতে হয়েছিল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলকে। সেই হতাশাজনক পারফর্ম্যান্স এখন নতুন করে ভাবতে বাধ্য করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। যার জন্য দলের ভেতরে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে আসার ব্যাপারে ভাবছে বিসিবি। বিশেষ করে, পরিবর্তন আসতে পারে সালমা খাতুন-জাহানারা আলমদের দলের কোচিং কর্মকর্তাদের মধ্যে। 

রোববার (২৬ এপ্রিল) ক্রিকেটের জনপ্রিয় মাধ্যম ক্রিকবাজ’কে এমনটাই জানিয়েছেন বিসিবি’র এক কর্মকর্তা।

দিনদিন বাংলাদেশের নারী ক্রিকেটারদের নিয়ে প্রত্যাশা বাড়ছে।

সাম্প্রতিক অতীতে দুর্দান্ত পারফর্ম্যান্সের জন্য সালমা-জাহানারাদের নিয়ে আকাশচুম্বি আশা ছিল গত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপেও। কিন্তু বিশ্বমঞ্চে একটি ম্যাচও জিততে পারেনি টাইগ্রেসরা।

নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে জেতার আশা জাগালেও শেষ পযর্ন্ত ব্যর্থ হয় বাংলাদেশ। অথচ এর আগে অনুশীলন ম্যাচে তারা দাপটের সঙ্গে হারিয়ে দিয়েছিল পাকিস্তানকে। কিন্তু মূল মঞ্চে সেই ছন্দ ধরে রাখতে পারেনি সালমার দল।  

বিসিবি নারী ক্রিকেট দলের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি বলেন, ‘সবকিছু স্বাভাবিক হওয়ার পরে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের হতাশাজনক পারফর্ম্যান্সের মূল্যায়ন করতে বসবো। বিশ্বকাপে পরাজয়ের পেছনের কারণ খোঁজার জন্য আমরা এর আগে বসার আশা করেছিলাম কিন্তু মহামারি করোনা ভাইরাসের কারণে তা ব্যর্থ হয়। ’ 

বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছে অঞ্জু জেইনের অধীনে। কিন্তু ভারতীয় কোচের অধীনে সন্তুষ্টিজনক পারফর্ম্যান্স উপহার দিতে পারেনি টাইগ্রেসরা। বিসিবি’ও সন্তুষ্ট নন কোচ অঞ্জুর উপর। তার সঙ্গে চুক্তি ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ পযর্ন্ত।  

বিসিবি নারী দলের প্রধান কোচের উপর সন্তুষ্ট না হওয়ার আরেকটি কারণও আছে। আর তা হচ্ছে, অঞ্জুর ‘কতৃর্ত্বপরায়ণ মানসিকতা’। ভারতীয় কোচের ‘প্রভুত্বব্যঞ্জক অ্যাপ্রোচ’ দলে ভালোর চেয়ে খারাপই করেছে মনে করে বিসিবি। এমনটাই জানিয়েছে ক্রিকবাজ।  

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।