ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

নেইমারকে কিনতে বার্সার প্রয়োজন ৫০০ মিলিয়ন ইউরো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
নেইমারকে কিনতে বার্সার প্রয়োজন ৫০০ মিলিয়ন ইউরো! নেইমার

আগামী মৌসুমে বার্সেলোনায় চুক্তি করানোর তালিকায় ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ’র প্রথম পছন্দ ব্রাজিলিয়ান তারকা নেইমার। বার্সার ভবিষ্যৎ সাফল্যের জন্য এই চুক্তি বেশ গুরুত্বপূর্ন বলে মনে করেন ক্লাব প্রেসিডেন্ট। কাতালান ক্লাবটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে চায়। আর নেইমার দলে যোগ দিলে দল আরোও অনুপ্রানিত হবে। তবে এই মুহূর্তে নেইমারকে কেনার মতো আর্থিক সমর্থ্য নেই বার্সেলোনার।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার বরাত দিয়ে এমনটাই জানানো হয়েছে। বার্সার ড্রেসিং রুমের বড় তারকা লিওনেল মেসি, জেরার্ড পিকে ও লুইজ সুয়ারেজের সঙ্গেও বেশ বন্ধুত্বপূর্ন সম্পর্ক রয়েছে নেইমারের।

নেইমারকে চুক্তি করানোর ক্ষেত্রে প্রধান বাধা হলো আর্থিক সমস্যা। ফিফার নিয়ম অনুযায়ী ক্লাব থেকে কোনো খেলোয়াড় কিনতে হলে সেই ক্লাবকে ওই খেলোয়াড়ের বাই আউট ক্লজের পুরো টাকা পরিশোধ করে কিনতে হবে। নেইমারের সাবেক এজেন্ট ওয়াগনার রিবেরিও জানিয়েছেন নেইমারে বর্তমার বাই আউট ক্লজের মূল্য ১৬৪ মিলিয়ন ইউরো। এই মুহূর্তে বার্সেলোনা পক্ষে এতো অর্থ ব্যয় করা সম্ভব নয়।

করোনা ভাইরাস মহামারির কারণে বার্সার বর্তমান আর্থিক অবস্থা ভালো নয়। শুধু বার্সেলোনা নয় ইউরোপের সব বড় বড় ক্লাবের আর্থিক অবস্থা খারাপ। করোনা ভাইরাসের পূর্বে হলে বার্সেলোনার জন্য চিন্তা করার সুযোগ থাকতো। যে কারণেই এটা এখন প্রায় অসম্ভব।

বার্সার দ্বিতীয় বাধা হলো নেইমারের বেতন। বর্তমান ক্লাব পিএসজিতে নেইমার প্রতি মৌসুমে ৭০ মিলিয়ন ইউরো বেতন পান। যেটাই এই মুহূর্তে বার্সেলোনার পক্ষে দেয়া সম্ভব না। আর বাই আউট ক্লজ, বেতন হিসেব ও অনান্য সব মিলিয়ে নেইমারকে দলে ভেড়াতে হলে বার্সেলোনাকে প্রায় ৫০০ মিলিয়র ইউরো খরচ করতে হবে বলে জানা যয়। করোনার এই কঠিন সময়ে বার্সার জন্য এটা অসম্ভব বিষয়-ই বটে।

বাংলাদেশ সময়: ১৭৪৮  ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।