ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপের পর বিদেশের মাটিতে টেস্ট জেতেনি ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১২
বিশ্বকাপের পর বিদেশের মাটিতে টেস্ট জেতেনি ভারত

সিডনি: বিশ্বকাপ জয়ের পর বিদেশের মাটিতে টেস্ট জেতেনি ভারত। সর্বশেষ অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম টেস্টেও হেরেছে মহেন্দ্র সিং ধোনির দল।

মঙ্গলবার দ্বিতীয় টেস্টে স্বাগতিকদের মুখোমুখি হবে সফরকারীরা।

অসিদের গতি সামনে সুবিধা করতে পারেননি শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণ ও রাহুল দাব্রিড়। তাই প্রথম টেস্টে হারের স্বাদ নিতে হয়েছে তাদের। এনিয়ে দেশের বাইরে বিশ্বকাপের পর পাঁচ টেস্টে হেরেছে তারা। তবে দ্বিতীয় টেস্টেই ঘুরে দাঁড়ানোর ব্যত্যয় ব্যক্ত করেছেন অধিনায়ক ধোনি। বলেন,‘আগেরটিতে ভালো পারফরমেন্স করতে পারেনি। তবে দ্বিতীয় টেস্টে অবশ্যই উন্নতি করবো আমরা। ’

অপরিবর্তীত একাদশ নিয়েই মাঠে নামবে ভারত। সিডনি গ্রাউন্ডে দারুণ সফল শচীন। এই মাঠে চার টেস্ট খেলে দুটি শতক ও একটি দ্বিশতক হাঁকিয়েছেন লিটলমাস্টার। তাই অনেকের প্রত্যাশা এ ভেন্যুতেই শতক শতকের পূর্ণ করবেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের মতো সিডনিতেও পেস ঝড় তুলবে স্বাগতিকরা । প্রথম টেস্টে পিটার সিডল, বেন হিলফেনহস ও জেমস প্যাটিনসনের গতির সামনে নাকাল হয়েছে সফরকারীরা। স্বাগতিকদের পারফরমেন্স দেখে সাবেক পেস বোলার গ্লেন ম্যাকগ্রা বলেছেন, সফরকারীদের ৪-০ তে ধবলধোলাই করবে অস্ট্রেলিয়া। চার টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে আছে মাইকেল ক্লার্কের দল।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।