ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাহে রমজানে বিশ্ব হোক করোনা ভাইরাস মুক্ত: সাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
মাহে রমজানে বিশ্ব হোক করোনা ভাইরাস মুক্ত: সাকিব মাহে রমজানে বিশ্ব হোক করোনা ভাইরাস মুক্ত: সাকিব

ঢাকা: করোনা ভাইরাসে বিশ্ব আজ থমকে আছে। পৃথিবীতে কিছুতেই থামছে না মৃত্যুর মিছিল। বাংলাদেশেও থাবা বসিয়েছে করোনা ভাইরাস। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ১৮৬ জনে। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হলো ১২৭ জন। এসময়ের মধ্যে সুস্থ হয়েছেন আরও ১৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০৮ জন। বিজ্ঞানি, চিকিৎসক ও গবেষকেরা করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারে ব্যস্ত। পুরো বিশ্বের কাছে এখন কাঙ্ক্ষিত বস্তুটির নাম ভ্যাকসিন।

বৃহস্পতিবার (২৪ এপ্রিল) বাংলাদেশ সময় দিবাগত রাতে সাকিব আল হাসান নিজের ফেসবুক ভেরিফাইড পেজে করোনা মুক্ত বিশ্বের কামনা করেন।

ফেসবুক পেজে সাকিব আল হাসান লিখেন, সমগ্র বিশ্ব আজ মুখোমুখি একটি বৈশ্বিক মহামারির।

এই মহামারির প্রভাবে সমগ্র বিশ্বে আসছে দ্রুত পরিবর্তন, পৃথিবী হারাচ্ছে তার স্বাভাবিক ভারসাম্য। পবিত্র মাহে রমজানের আশীর্বাদে বিশ্ব মুক্ত হোক করোনা ভাইরাসের প্রকোপ থেকে, পৃথিবীতে ফিরে আসুক তার স্বাভাবিক ভারসাম্য, এটিই আমাদের কামনা।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্তদের পাশে দাঁড়াতে গত বিশ্বকাপে খেলার নিজের প্রিয় ব্যাটটি নিলামে বিক্রি করে দিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব-আল-হাসান। ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে ব্যাটটি। দেশের ক্রিকেট ইতিহাসে প্রথম নিলামে এতো দামে ব্যাট বিক্রি হলো।

এ ব্যাট বিক্রির পুরো টাকা সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে করোনায় ক্ষতিগ্রস্তদের কল্যাণে ব্যয় করা হবে। নিলামের শেষ দিকে লাইভে সাকিব বলেন, 'বলতে পারেন, আমার সবচেয়ে প্রিয় ব্যাট এটি। যেহেতু আমার খুব কাছের এটি, তাই সহজে ছাড়তেও মন চায় না। তারপরও আমার কাছে মনে হলো, ভালো কাজের জন্য যদি এটা কাজে লাগে, তাহলে অবশ্যই ভালো হবে। ব্যাট প্রিয় হলেও মানুষের জীবনের চেয়ে মূল্যবান তো আর কিছু নয়। '

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
এমআইএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।