ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজের ভবিষ্যৎ নিয়ে আইসিসির সঙ্গে কথা বললেন বিসিবি সিইও

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
সিরিজের ভবিষ্যৎ নিয়ে আইসিসির সঙ্গে কথা বললেন বিসিবি সিইও বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন: ছবি-সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রভাবে স্থগিত হয়ে গেছে সব ধরনের ক্রিকেট আসর। সামনে হতে যাওয়া সিরিজগুলোর ভবিষ্যৎ নিয়ে কী করণীয় তা সম্পর্কে টেস্ট খেলুড়ে ১২ দেশ ও ৩টি সহযোগী দেশের প্রধান নির্বাহীদের নিয়ে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) অনুষ্ঠিত হয়েছে আইসিসির’র ডিজিটাল সভা। সেই সভায় অংশ নিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন। সভা শেষে তিনি জানালেন, কী করে স্থগিত হয়ে যাওয়া সিরিজের সূচি পুনঃনির্ধারণ করা যায় সে বিষয়েই আলোচনা হয়েছে কনফারেন্সে। 

তবে ধারণা করা হলেও, এই সভায় অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো আলোচনা হয়নি। এমনটাই জানিয়েছেন নিজাম উদ্দিন চৌধুরী।

 

সুজন বলেন, ‘এটা মূলত তথ্য আদান-প্রদান ও আপডেট প্রসঙ্গ নিয়ে অনুষ্ঠিত একটি সভা। আইসিসি’র  সদস্য দেশগুলো তাদের মধ্যে করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে বর্তমান অবস্থা নিয়ে কথা বলেছে। ভবিষ্যত সফর পরিকল্পনার প্রতিশ্রুতি অনুযায়ী যে সকল সফর স্থগিত হয়েছে কী করে সেগুলোর সূচি পুনঃনির্ধারণ করা যায় এ সমস্ত বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ’ 

নিজাম উদ্দিন চৌধুরী আরও বলেন, ‘টি টোয়েন্টি বিশ্বকাপ যেহেতু আইসিসি’র সূচির মধ্যে পড়ে সেহেতু এটা আপডেটের পর্যায়েই সীমিত আছে। এটা নিয়ে কোনো সিদ্ধান্ত বা সেরকম কিছু আলোচনা হয়নি। ’ 

করোনা ভাইরাস বিশ্বব্যাপী মাহামারি আকার ধারণ করায় পৃথিবীর সব দেশেই বর্তমানে ক্রিকেট স্থগিত। একের পর এক বাতিল হয়ে যাচ্ছে নিকট ভবিষ্যতের সিরিজগুলোও। শঙ্কার মুখে আগস্টের এশিয়া কাপ ও অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের মত বড় দুই আসরও।  ঠিক এমন পরিস্থিতিতে টেস্ট খেলুড়ে ১২ দেশ এবং ৩ সহযোগী দেশের প্রধান নির্বাহীদের নিয়ে ডিজিটাল সভা করেছেন আইসিসি’র সিইও মানু সায়নি। জানা গেছে, এক মাস পরে আবার সভায় বসবে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad