ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বরোদা ক্রিকেট পরিচালকের দায়িত্ব নিলেন ডেভ হোয়াটমোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
বরোদা ক্রিকেট পরিচালকের দায়িত্ব নিলেন ডেভ হোয়াটমোর ডেভ হোয়াটমোর

বরোদো ক্রিকেট অ্যাসোসিয়েশনের (বিসিএ) ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভ হোয়াটমোর। রোববার (১৯ এপ্রিল) শ্রীলঙ্কার হয়ে ১৯৯৬ বিশ্বকাপজয়ী কোচকে এ নিয়োগ দেওয়া হয়। 

ডেভ’কে নিয়োগ দেওয়ার বিষয়টি পিটিআই’কে (প্রেস ট্রাস্ট ইন্ডিয়া) নিশ্চিত করেছেন বিসিএ’র সেক্রেটারি অজিত লেলে। তিনি বলেন, ‘হোয়াটমোরকে রঞ্জি ট্রফি দলের কোচ এবং দুই বছরের জন্য ক্রিকেট পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

’ 

বিসিএ’র পরিচালকের দায়িত্ব হিসেবে হোয়াটমোর বয়সভিত্তিক অনূর্ধ্ব-২৩, অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-১৬ দলগুলোর তত্ত্বাবধান করবেন।  

৬৬ বছর বয়সী হোয়াটমোর এর আগে শ্রীলঙ্কার হয়ে কোচিং ক্যারিয়ার শুরুর পর জিম্বাবুয়ে, বাংলাদেশ ও পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।  

সর্বশেষ তিনি দায়িত্বে ছিলেন কেরালার সিনিয়র দলের প্রধান কোচ হিসেবে। দায়িত্ব নেওয়ার প্রথম মৌসুমেই তার অধীনে কেরালা ২০১৭-১৮ মৌসুমে প্রথমবারের মতো রঞ্চি ট্রফির কোয়ার্টার ফাইনাল খেলে। পরের মৌসুমে আবারও হোয়াটমোরের অধীনে দুর্দান্ত পারফর্ম্যান্স করে কেরালা। প্রথমবারের মতো খেলে সেমিফাইনালে। তবে গত মৌসুমে গ্রুপ পর্ব পেরোতে ব্যর্থ হওয়ায় কেরালার সঙ্গে তিন বছরের সম্পর্কের ইতি টানেন হোয়াটমোর।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।