ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজদের চ্যাম্পিয়নের মুহূর্তটিই ওয়ার্নারের কাছে সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
মোস্তাফিজদের চ্যাম্পিয়নের মুহূর্তটিই ওয়ার্নারের কাছে সেরা ছবি:সংগৃহীত

ডেভিড ওয়ার্নারের ক্রিকেট জীবনের উত্থানের গল্পটা একটু ভিন্নই বটে। অস্ট্রেলিয়ান নির্বাচকদের নজরে পড়ার আগেই তিনি আইপিএলের দল দিল্লি ডেয়ারডেভিলসে নিজের প্রতিভা দেখান। এরপর তার অজি দলে অভিষেক হয় টি-টোয়েন্টি ম্যাচে। কিন্তু খুব দ্রুতই সব ফরম্যাটে নিজেকে সেরা প্রমাণ করেন।

যদিও আইপিএলে ওয়ার্নারের চূড়ান্ত সফলতা পেয়ে আরও ৮ বছর সময় লেগেছিল। ২০০৯ সালে অভিষেকের পর ২০১৬ সালে চ্যাম্পিয়নের মুকুট পরতে পারেন।

তবে ভিন্ন দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। সেবার তার নেতৃত্বেই শিরোপা ঘরে তোলে হায়দ্রাবাদের দলটি।

করোনাকালে ঘরে বসে সময় পার করা ক্রিকেটাররা এখন অনলাইনেই নানান মন্তব্য করছেন। এসময় তার কাছে জানতে চাওয়া হয়, তার কাছে আইপিএলের সেরা মুহূর্ত কোনটি। জবাবে তিনি কোনো কিছু চিন্তা না করে ২০১৬ সালের ফাইনালের কথা বলেন। যেখানে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে ৮ রানের রোমাঞ্চকর জয়ে ট্রফির স্বাদ পান ওয়ার্নার, কেন উইলিয়ামসন, যুবরাজ সিং, ভুবেনশ্বর কুমার ও মোস্তাফিজুর রহমানরা।

এই আসরে ওয়ার্নার শুধু অধিনায়ক হিসেবেই সফলতা পাননি। তিনি দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ৮৫৮ রান করেন। যা ছিল কোনো বিদেশি খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ আর। শীর্ষ থেকে দ্বিতীয়। সেই আসরে ৯৫০ রানের বেশি করে শীর্ষে ছিলেন কোহলি।

বাংলাদেশ তারকা মোস্তাফিজেরও সেই আসরটি ব্যক্তিগতভাবে দারুণ কেটেছে। সেবার আইপিএল অভিষেক হয় ফিজের। আর অভিষেকেই ১৬ ম্যাচের ১৭ উইকেট নিয়ে তাক লাগিয়ে দেন। সর্বোচ্চ উইকেট প্রাপ্তির বিচারে পঞ্চম হলেও ইকোনোমিতে ছিলেন তিনিই সেরা (৬.৯০)। সেই টুর্নামেন্টে মোস্তাফিজ সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও পান।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।