ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুলিশদের জন্য দোয়া চাইলেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
পুলিশদের জন্য দোয়া চাইলেন মাশরাফি মাশরাফির ফেসবুক থেকে নেওয়া ছবি।

করোনা ভাইরাসের কারণে দেশের পরিস্থিতি উদ্বেগজনক। দিনে দিনে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। দেশের এই দুঃসময়ে মানুষের পাশে থেকে কাজ করছেন ডাক্তার, পুলিশ, সেনাবাহিনীসহ নানা সেবামূলক প্রতিষ্ঠান। সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ক্রিকেটাররাও। বাংলাদেশ জাতীয় দলের সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা সরাসরি জনগনের জন্য কাজ করছেন। তবে বিশেষ করে  অক্লান্ত পরিশ্রম করা পুলিশদের জন্য দোয়া চেয়েছেন মাশরাফি।

নিজের অফিসিয়াল ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে বাংলাদেশের পুলিশের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। রাতে ডিউটিরত অবস্থায় ক্লান্ত এক পুলিশের ছবি পোস্ট করে স্ট্যাটাসে মাশরাফি লিখেন, ‘করোনা ভাইরাস দেশে আঘাত হানার সাথে সাথে তাদের কাজ যেন বেড়ে গেছে অনেকগুন।

দিন রাত এক করে কাজ করে যাচ্ছেন তারা, কোনো প্রকার অভিযোগ ছাড়াই। হ্যাঁ, আমাদের পুলিশ ভাইদের কথা বলছি। তারা সত্যিই অক্লান্ত পরিশ্রম করছেন, শুধু আমাদেরকে করোনা নামক মহামারি থেকে সুরক্ষিত রাখতে। সারাটা দিন আমাদের পেছনে ছুটতে ছুটতে শরীরটা যখন আর সায় দেয় না, তখন মশার কামড়, গরম সব কিছুর কাছে হয়তো হার মেনে যান। বসার কিছু একটা পেলে শরীরটা ১৫-৩০ মিনিটের জন্য ছেড়ে দেয়, কারণ তারপর যে আবার যেতে হবে টহলে। ’

তিনি আরও লিখেন, ‘সবাইকে সতর্ক করতে গিয়ে তারা ভুলেই যান যে তাদেরও একটা বাসা আছে, পরিবার আছে। আমরা কি পারি না এই পুলিশ, ডাক্তারদের দিকে তাকিয়ে হলেও নিজেদের একটু নিয়ন্ত্রণে রাখতে? আমরা যদি শুধু আমাদের কথা চিন্তা করেও বাসায় থাকতাম, তাহলে হয়তো এই মানুষগুলোর এতোটা কষ্ট হতো না। মহান আল্লাহ্‌ তাআলার কাছে দোয়া করি যেন এই মানুষগুলো ভালো থাকেন। সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, অন্যকে সুস্থ থাকতে সাহায্য করুন। ’

এদিকে মাশরাফির নিজ উদ্যোগে নড়াইলে সাধারণ মানুষের জন্য দুজন ডাক্তার ইতোমধ্যে কাজ শুরু করেছেন। এছাড়া তিনি প্রায় ১২শ অসহায় পরিবারের খাবারের ব্যবস্থা করেছেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
আরএআর/এমএসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।