ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘ইতিহাস শুরু হয়েছিল আপনাদের হাত ধরেই’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
‘ইতিহাস শুরু হয়েছিল আপনাদের হাত ধরেই’ মাশরাফির ফেসবুক পেজ থেকে নেয়া ছবি

১৯৯৭ সালের আজকের এই দিনটি ছিল বাংলাদেশ ক্রিকেটের জন্য মহা গুরুত্বপূর্ণ একটি দিন। ১৩ এপ্রিল মালয়েশিয়ার কুয়ালালামপুরে আইসিসি ট্রফির ফাইনালে কেনিয়াকে হারায় বাংলাদেশ। এর আগেই অবশ্য প্রথমবার বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেন আকরাম-বুলবুলরা। পাশাপাশি বিশ্ববাসীকে নতুন এক শক্তির আগমনী বার্তার জানান দেয় টাইগাররা। আর সেই ম্যাচটিকেই মূলত ভাবা হয় বাংলাদেশ ক্রিকেটের পথ চলার প্রথম ধাপ।

আরও পড়ুন...বাংলাদেশ ক্রিকেটের নবদিগন্তের ২৩ বছর পূর্ণ

আজ সেই মাহেন্দ্রক্ষণটির ২৩ বছর পূর্ণ হয়েছে। আর এমন মুহূর্তটিকে স্মরণ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা মাশরাফি বিন মর্তুজা।

অধিনায়ক আকরাম খান, সহ-অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল, মোহাম্মদ রফিক, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, আতহার আলীদের উদ্দেশ্য করে ম্যাশ জানান, ইতিহাস শুরু হয়েছিল আপনাদের হাত ধরেই, ১৩ এপ্রিল, ১৯৯৭।

সেই ম্যাচ শেষে আকরামদের ঐতিহাসিক মাঠ প্রদক্ষিণের একটি ছবি নিজের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করেন মাশরাফি। আর ক্যাপশনে ওপরের অংশটির পরে ইংরেজিতে আরও দুটি লাইন লিখেন। যার বাংলা দাঁড়ায়, একটি পদক্ষেপেই হাজার মাইলের যাত্রা শুরু হয়েছিল। কি বড় পদক্ষেপটাই না ছিল!

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।