ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

করোনা: যুদ্ধরত স্বাস্থ্যকর্মীদের শ্রদ্ধা জানালেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
করোনা: যুদ্ধরত স্বাস্থ্যকর্মীদের শ্রদ্ধা জানালেন মেসি লিওনেল মেসি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে জনজীবন। মৃত্যুর মিছিলের সারিটা ভারী হচ্ছে দিনদিন। তবে এমন সংকটের মুহূর্তে নিজের জীবন বাজি রেখে লড়ে যাচ্ছে প্রতিটি দেশের চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা। এমনকি অন্যদের বাঁচাতে গিয়ে তারা নিজের জীবনও দিয়ে দিচ্ছেন অকাতরে। 

এবার সেসব জাতীয় বীর স্বাস্থকর্মীদের আন্তরিকভাবে সম্মান ও সমর্থন জানালেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার লিওনেল মেসি। বার্সেলোনা অধিনায়ক কেবল এখন তার শ্রদ্ধা জানিয়েছেন তা নয়, এর আগে করোনার বিরুক্ষে লড়াইয়ের জন্য বিপুল অঙ্কের অর্থ দান দানের পাশাপাশি স্বাস্থকর্মী ও আইন-শৃঙ্খলাবাহিনীর প্রতি সম্মান জ্ঞাপন করেন ৩২ বছর বয়সী ফরোয়ার্ড।

শনিবার (১১ এপ্রিল) ছিল বিশ্ব স্বাস্থ্যকর্মী সপ্তাহের শেষদিন। ইভেন্টটির কথা ভুলে যাননি মেসি। করোনার বিরুদ্ধে যুদ্ধে নামা পৃথিবীর সকল স্বাস্থ্যকর্মীর প্রতি শ্রদ্ধা জানিয়ে রো্ববার (১২ এপ্রিল) আর্জেন্টাইন ফরোয়ার্ড তার ইন্সটাগ্রামে চিকিৎসকের হাতে নেওয়া এক শিশুর ছবি পোস্ট করে লেখেন, ‘গতকাল বিশ্ব স্বাস্থ্যকর্মী সপ্তাহ শেষে হয়েছে এবং ইউনিসেফের সঙ্গে একত্রে, আমি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই স্বাস্থকর্মীরা যে কাজ করে যাচ্ছে তার প্রতি। ’ 

মেসির ইন্সটাগ্রাম পোস্টতিনি আরও লেখেন, ‘কোভিড-১৯ থেকে আমাদের নিরাপদে রাখার জন্য নিজের পরিবার থেকে দীর্ঘদিন ও দীর্ঘরাত পরিবার থেকে দূরে আছেন সেসব অজ্ঞাতনামা নায়করা। এতসব কিছু সত্ত্বেও, তারা তাদের মহৎ অঙ্গীকার রেখে যাচ্ছেন প্রসূতি মহিলা, শিশু ও কিশোরদের সেবা ও নিরাপত্তা দিয়ে। ’ 

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।