ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হ্যারি কেনের দাম নেইমারের চেয়েও বেশি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
হ্যারি কেনের দাম নেইমারের চেয়েও বেশি! হ্যারি কেন ও নেইমার/ছবি: সংগৃহীত

নতুন স্টেডিয়াম বানাতে গিয়ে অর্থাভাবে পড়েছে টটেনহ্যাম হটস্পার। ওদিকে করোনা ভাইরাসের প্রভাবে আয়ের পথও আপাতত বন্ধ। তাহলে উপায়? একমাত্র উপায় খেলোয়াড় বেচে দেওয়া। আর সেই খেলোয়াড় আর কেউ নয়, দলের সবচেয়ে বড় তারকা হ্যারি কেন। 

হ্যারি কেনকে বেচে দেওয়ার মতলব বহুদিন আগে থেকেই আঁটছে টটেনহ্যাম। কিন্তু তাই বলে নেইমার জুনিয়রের চেয়েও বেশি দামে! হ্যাঁ, ঠিকই পড়েছেন।

দলের ইংলিশ ফরোয়ার্ডকে ২২৭ মিলিয়ন ইউরোয় বেচতে চায় স্পাররা। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এমনটাই জানিয়েছে।

ওদিকে হ্যারি কেনকে কেনার আগ্রহ প্রকাশ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড। দলের আক্রমণভাগে বড় কোনো তারকার বড্ড অভাব বোধ করছে দলটি। কেন নিজেও বড় কোনো ক্লাবে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন। কিন্তু টটেনহ্যাম তারকার পেছনে এত বিশাল পরিমাণ অর্থ খরচ করার সামর্থ্য ইংলিশ জায়ান্টদের আছে কি না সেটাই বড় প্রশ্ন। তারচেয়েও বড় কথা, এত দামে কেউ কিনবে কিনা।

বার্সেলোনা থেকে নেইমারকে কিনতে গিয়ে ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফি'র বিশ্বরেকর্ড গড়েছিলেন পিএসজি। কেনের জন্য তার চেয়েও ৫ মিলিয়ন বেশি ইউরো চাইছে টটেনহ্যাম। কিন্তু করোনা পরিস্থিতির কারণে টালমাটাল ইউরোপের ফুটবলে কোনো ক্লাবের পক্ষে তাকে এই দামে কেনা প্রায় অসম্ভব। এমনকি সেই ক্লাবের নাম যদি রিয়াল মাদ্রিদ কিংবা বার্সেলোনা হয় তাতেও।

নতুন স্টেডিয়াম বানাতে গিয়ে এখনও ৭২৫ মিলিয়ন ইউরোর ঋণের ফাঁদে আটকে আছে টটেনহ্যাম। এছাড়া ট্রান্সফার ফি'র ৯৪ মিলিয়ন ইউরো পরিশোধ করা বাকি আছে। করোনার কারণে ক্ষতির পরিমাণও অনেক। সবমিলিয়ে চাপে পড়ে যাওয়ায় ক্লাবের ৫৫০ জন কর্মীর বেতন থেকে ২০ শতাংশ কেটে রাখা হয়েছে। খেলোয়াড়দের বেতনও কাটার চিন্তাভাবনা চলছে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।