ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০ হাজার অসহায়কে খাদ্যসামগ্রী দেবে বিসিবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
২০ হাজার অসহায়কে খাদ্যসামগ্রী দেবে বিসিবি জালাল ইউনুস-ফাইল ফটো

করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব প্রায় অচল অবস্থা। মানুষের দৈনন্দিন জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়। সারাদেশের যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়েছে। এসময় করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রায় ২০ হাজার মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেবে বোর্ড।

রোববার (এপ্রিল ১১) বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন বিসিবি’র মিডিয়া কিমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি মনে করেন মানবিকতার দৃষ্টিকোন থেকে অসহায় মানুষের পাশে দাড়িয়েছে বিসিবি।

জালাল ইউনুস বলেন, ‘ক্রিকেট বোর্ডের তহবিল থেকে জনসাধারণের কি কাজে আসতে পারি সেটা চিন্তা করেই এই সিদ্ধান্ত হয়েছে। ইতোমধ্যে আমরা চিন্তা ভাবনা করেছি যে প্রায় ২০ হাজার খাদ্য প্যাকেট করে যেসব জায়গায় মানুষ করোনা ভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব জায়গায় আমরা খাদ্য বিতরণ করবো। মাসব্যাপী এই বিতরণ কার্যক্রম চলবে, এটা আমরা হয়তো কয়েকদিনের মধ্যেই শুরু করবো। ’

এছাড়া হুইল চেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনের দিকেও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বিসিবি। মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন, ‘হুইল চেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনকেও আমরা বোর্ডের পক্ষ থেকে কিছু আর্থিক সাহায্য করেছি। তারা আমাদের কাছে আবেদন করেছিল। তারা সবাই খুব গরীব ঘরের ছেলে এবং খুব কষ্টে আছে। এদেরও আমরা চাচ্ছি একটা সাহায্য করতে, আমাদের সভাপতি, পরিচালকদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন। ’

এর আগে বিসিবির চুক্তিবদ্ধ ১৭ জন ক্রিকেটারসহ ২৭ জন ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে দান করেন। পরে প্রথম শ্রেণির আরও ৯১ ক্রিকেটাররাও আর্থিক সহায়তা দেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।